এবার ইত্যাদিতে যা যা থাকছে

ঈদে বাড়তি আনন্দ দেয় ইত্যাদি। প্রতি বছরের মত এবারও ইত্যাদি দর্শকদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। 

বিনোদনমূলক এই অনুষ্ঠানটি প্রতি বছর ঈদুল ফিতরের পরেরদিন বিটিভিতে প্রচার হয়। সেই ধারাবাহিকতায় আজ রাত ৮টায় সম্প্রচারিত হবে এ অনুষ্ঠান।

তিন দশক ধরে অনুষ্ঠানটি নির্মাণ ও উপস্থাপনা করে আসছেন জনপ্রিয় উপস্থাপক হানিফ সংকেত।

নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিওভিশন সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ‘ও মন রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর ঈদ’ গানটি দিয়ে এবারও ঈদের ইত্যাদি শুরু হবে। 

হাজারো মানুষ নিয়ে ঢাকায় ও দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন আঙ্গিকে এ গান পরিবেশন করা হচ্ছে। এবার গানটি পরিবেশন করবেন দেশের বিভিন্ন স্থান থেকে আসা অর্ধশতাধিক হুইল চেয়ার ব্যবহারকারী শারীরিক প্রতিবন্ধী অদম্য মানুষ। তাদের সঙ্গে একই রকম পোশাক ও রঙিন উপকরণ নিয়ে অর্ধ শতাধিক শিক্ষার্থী ও স্টেডিয়ামের কয়েক হাজার দর্শক এ গানের চিত্রায়নে অংশ নিয়েছেন।

ঈদ ইত্যাদিতে এবার একটি দেশাত্মবোধক গানে কণ্ঠ দিয়েছেন দেশসেরা গায়িকা সাবিনা ইয়াসমিন। এ গানের চিত্রায়নে খ্যাতনামা এ শিল্পীর সঙ্গে অংশ নিয়েছেন নারী ফুটবল ও ক্রিকেট দল।

'পতাকার লাল সূর্যটা মাগো, প্রতিটি হৃদয়ে জ্বেলে দাও’ শিরোনামে গানটির কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর ও সংগীত পরিচালনা করেছেন তরুণ সুরকার আকাশ মাহমুদ। 

গানটির চিত্রায়নে সাবিনা ইয়াসমিন ও খেলোয়াড়দের সঙ্গে কোরিওগ্রাফিতে অংশ নিয়েছে শতাধিক নৃত্যশিল্পী। কোরিওগ্রাফি করেছেন মনিরুল ইসলাম মুকুল।

ঈদ ইত্যাদিতে ছন্দে ছন্দে ব্যতিক্রমী আড্ডার আলোচনায় অংশ নিয়েছেন তারকা অভিনেতা শহীদুজ্জামান সেলিম, আজিজুল হাকিম, মীর সাব্বির ও শাহরিয়ার নাজিম জয়।

নির্মাতা প্রতিষ্ঠানটি জানায়, সামাজিক অবক্ষয়ের বিরুদ্ধে সচেতনতামূলক প্রচারের অংশ হিসেবে থাকছে জনপ্রিয় তিনজন তারকা আজমেরী হক বাঁধন, সাবিলা নূর ও নাজিফা তুষির তিনটি বিষয়ে অভিনয়।

মিউজিক্যাল ড্রামায় দেখা যাবে তিনটি ভিন্ন বিষয়, যেখানে অভিনয় করেছেন রিচি সোলায়মান, প্রাণ রায়, আব্দুন নূর সজল, সারিকা সাবরিন, রাশেদ মামুন অপু, রিমু রোজা খন্দকার, কাইফ ও জনপ্রিয় কণ্ঠশিল্পী রবি চৌধুরী।

ছোটবেলায় ‘আদর্শলিপি’ কিংবা ‘বাল্যশিক্ষা’য় পড়া কিছু নীতিবাক্য নিয়ে তৈরি করা হয়েছে এবারের দলীয় সঙ্গীত। এ পর্বে অংশ নিয়েছেন অভিনেতা মাহফুজ আহমেদ ও চিত্রনায়িকা বুবলী। তাদের সঙ্গে থাকছেন ইত্যাদির নিয়মিত নৃত্যশিল্পী দল।

ব্যতিক্রমী উপায়ে এবার নির্বাচিত চারজন দর্শকের মুখোমুখি হয়েছেন অভিনেতা জাহিদ হাসান।

এছাড়া নাতি আর নানির কথোপকথনসহ নিয়মিত আয়োজনের পাশাপাশি নতুন সংযোজন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //