শিল্পকলা একাডেমির পরিচালকের দায়িত্বে জ্যোতি

শিল্পকলা একাডেমির পরিচালক পদে যোগদান করলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। আগামী দুই বছরের জন্য ‘গবেষণা ও প্রকাশনা’ বিভাগের দায়িত্ব পালন করবেন তিনি। গতকাল বৃহস্পতিবার (৩০ মার্চ) শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর হাত থেকে যোগদানের আদেশপত্র গ্রহণ করেন তিনি।

নতুন দায়িত্বভার গ্রহণের পর জ্যোতি বলেন, ‘বাংলাদেশ শিল্পকলা একাডেমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত দেশের সংস্কৃতিচর্চার প্রধানতম কেন্দ্র। আর গবেষণা ও প্রকাশনা বিভাগটি আমার কাছে মনে হয়েছে সবথেকে গুরুত্বপূর্ণ। ব্যক্তিগতভাবে প্রকাশনা ও গবেষণার ব্যাপারে আমার দারুণ আগ্রহ থাকায় এই বিভাগের দায়িত্বপ্রাপ্ত হয়ে আমি খুব খুশি।’

সন্তুষ্টির পাশাপাশি এদিন শিল্পকলাকে ঘিরে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও জানান জ্যোতি। তার কথায়, ‘আমি স্বপ্ন দেখছি প্রতিটি জেলার শিল্পকলা একাডেমির মাধ্যমে দেশের আনাচে-কানাচে আমাদের নিজস্ব ঐতিহ্য, সংস্কৃতি নিয়ে কাজ করার। তথা দেশের সংস্কৃতি বিকাশে শিল্পকলা একাডেমির গবেষণা ও প্রকাশনা বিভাগটিকে সর্বোচ্চ কাজে লাগানোর। আশা করছি সারাদেশের সংশ্লিষ্ট সকলে এই গুরুদায়িত্ব পালনে পাশে থাকবেন।’

উল্লেখ্য, গত ১৩ মার্চ (সোমবার) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এক প্রজ্ঞাপন জারি করা হয়। সেখানে বলা হয়, বাংলাদেশ শিল্পকলা একাডেমি (কর্মকর্তা ও কর্মচারী) প্রবিধানমালা, ১৯৯২ এর বিধি-৩(ঘ) অনুযায়ী অভিনয়শিল্পী ও সংস্কৃতিমনস্ক ব্যক্তি জ্যোতিকা পাল জ্যোতিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছর মেয়াদে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এই চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে। জনস্বার্থে এ আদেশ জারি করা হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //