এবার অস্কারের মঞ্চে দীপিকা

সাফল্যের সাগরে ভাসাচ্ছেন বলিউড ডিভা দীপিকা পাড়ুকোন। ৫ জানুয়ারি পাঠান সিনেমা মুক্তি পাওয়ার পর থেকে প্রশংসায় ভাসছেন দীপিকা। এদিকে আন্তর্জাতিক সব ক্ষেত্রেই যেন দিয়ে চলেছেন তার পদচিহ্ন। এর আগে কাতার বিশ্বকাপের মঞ্চে তাকে দেখা গিয়েছিল। এবার অস্কারের মঞ্চে দেখা যাবে দীপিকাকে।

দীপিকা পাড়ুকোন। ছবি: ইন্সটাগ্রাম

গতকাল বৃহস্পতিবার (২ মার্চ) রাতে প্রকাশিত হয়েছে ২০২৩ সালের অস্কার বিতরণকারীদের নাম। সেই তালিকায় একমাত্র ভারতীয় হিসেবে রয়েছেন দীপিকা। এ তথ্য নিশ্চিত করেছেন দীপিকা নিজেই।

অস্কারের মঞ্চ উপস্থাপনার তালিকা তার কাছে আসতেই ইনস্টাগ্রামে ভক্তদের সঙ্গে এ আবেগী মুহূর্ত শেয়ার করেছেন তিনি।

দীপিকা পাড়ুকোন। ছবি: টুইটার

ইনস্টাগ্রামে পোস্ট করা দীপিকার সে তালিকা থেকে জানা যায়, তার সঙ্গে অস্কার মঞ্চ উপস্থাপনায় থাকবেন রিজ আহমেদ, এমিলি ব্লান্ট, গ্লেন ক্লোজ, জেনিফার কনেলি, এরিয়ানা ডিবোস, স্যামুয়েল এল জ্যাকসন, ডোয়াইন জনসন, মাইকেল বি. জর্ডান, ট্রয় কোটসুর, জোনাথন মেজরস, মেলিসা ম্যাকার্থি, জেনেলি মোনা, কোয়েস্টলোভ জো সালডানা ও ডনি ইয়েন।

ডলবি থিয়েটারে ১২ মার্চ (ভারত ও বাংলাদেশে ১৩ মার্চ) বিকেল সাড়ে ৫টায় অনুষ্ঠিত ৯৫তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ড নানা দিক থেকে ভারতের কাছে বিশেষ হতে চলেছে। কেননা, এবার অস্কার জেতার দৌড়ে ভারতের তিনটি সিনেমা মনোনয়ন পেয়েছে।

দীপিকা পাড়ুকোন। ছবি: এনডিটিভি

প্রসঙ্গত, ভারতীয় হিসেবে দীপিকা এই প্রথম নন, ২০২২ সালে প্রিয়ঙ্কা চোপড়াও গিয়েছিলেন অস্কার বিতরণে। তবে এ বছর ভারতের জন্য বেশ কিছু রোমাঞ্চ অপেক্ষা করছে। অস্কার দৌড়ে এগিয়ে আছে ভারতীয় তিন সিনেমা। এর মধ্যে এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি সেরা মৌলিক গানের বিভাগে মনোনীত হয়েছে। এটি ছাড়া আরও দু’টি ভারতীয় তথ্যচিত্র রয়েছে মনোনয়নের তালিকায়। যার একটি হলো শৌনক সেন পরিচালিত ‘অল দ্যাট ব্রিদস’ এবং অন্যটি কার্তিকি গোন্সালভেস পরিচালিত স্বল্প দৈর্ঘ্যের সিনেমা ‘দ্য এলিফ্যান্ট হুইস্পারার্স’।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //