রোগে আক্রান্ত প্রিয়াঙ্কার স্বামী নিক জোনাস

টাইপ-১ ডায়াবেটিসে আক্রান্ত প্রিয়াঙ্কা চোপড়ার স্বামী এবং পপ তারকা নিক জোনাস। ডায়াবেটিস রোগ মূলত দু’ ধরনের হয় টাইপ-১ ও টাইপ-২। টাইপ ১ ডায়াবেটিস মূলত জিনগত সমস্যার কারণে হয়ে থাকে এবং অপ্রাপ্তবয়স্কদের মধ্যে অনেক বেশি হারে দেখা যায়।

টাইপ ১ ডায়াবেটিসকে অটোইমিউন রোগ বলা হয়। অগ্ন্যাশয়ে অবস্থিত ইনসুলিন উৎপাদনকারী কোষগুলি ক্ষতিগ্রস্ত হয়ে যাওয়ার ফলে শরীরে ইনসুলিন উৎপাদন একেবারেই বন্ধ হয়ে যায়, সে অবস্থাকে টাইপ-১ ডায়াবেটিস বলা হয়। টাইপ ২ ডায়াবেটিসের ক্ষেত্রে অগ্ন্যাশয়ে অবস্থিত ইনসুলিন উৎপাদনকারী কোষগুলি ক্ষতিগ্রস্ত হয় না। কিন্তু শরীর ইনসুলিন গ্রহণে বাধা দেয়। অন্য ভাবে বলা যায়, টাইপ ২ ডায়াবেটিসের ক্ষেত্রে মানুষের শরীর ইনসুলিনের পূর্ণ ব্যবহার করতে অক্ষম হয়ে যায়। ফলে রক্তে শর্করার মাত্রা অত্যধিক পরিমাণে বেড়ে যায়।

নিক নিজেই তার ইনস্টাগ্রামে জানিয়েছেন কোন কোন উপসর্গ দেখে নিজে সতর্ক হয়েছেন।

সম্প্রতি প্রিয়াঙ্কা ইনস্টাগ্রামে নিক ও মেয়ে মালতির সাথে ছবি দিয়েছেন। স্ত্রী ও মেয়েকে নিয়ে লস অ্যাঞ্জেলেসের বাড়িতে যেন ছুটির মেজাজে নিক। কিছু দিন আগেই দিওয়ালিতেও প্রিয়াঙ্কা আর মালতির সাথে দেখা গিয়েছিল নিককে। সেই ছবিতেও নিকের চেহারায় ছিল ক্লান্তির ছাপ। এবার নিজেই শারীরিক অসুস্থতার কারণ জানিয়ে দিলেন নিক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //