সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

ঢাকা মাতানোর অনুমতি পেলেন না নোরা ফাতেহি

গত কয়েকদিন ধরেই গুঞ্জন চলছে বলিউড তারকা নোরা ফাতেহি ঢাকা মাতাতে আসছেন। কিন্তু শেষ পর্যন্ত সরকারের তরফ থেকে অনুমতি না মেলায় তা বাতিল করা হয়েছে।

আজ সোমবার (১৭ অক্টোবর) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ খালেদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

জানা যায়, আগামীকাল মঙ্গলবার (১৮ অক্টোবর) রাজধানীর একটি কনভেনশন সেন্টারে ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ডস-২০২২’ এর জমকালো মঞ্চে নোরা ফাতেহির নাচার কথা ছিল।

এ জন্য অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদন করেছিল অনুষ্ঠানের আয়োজক উইমেন লিডারশিপ করপোরেশন। কিন্তু সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় আজ সোমবার তা নাকচ করে বিজ্ঞপ্তি দিয়েছে।

তাতে বলা হয়েছে, ‘বৈশ্বিক অবস্থার প্রেক্ষিতে দেশে বৈদেশিক মুদ্রার মজুত সুসংহত রাখার লক্ষ্যে… বাংলাদেশ ব্যাংকের স্মারকের পরিপ্রেক্ষিতে উইমেন লিডারশিপ কর্পোরেশন, ঢাকার ব্যবস্থাপনায় আগামী ১৮ নভেম্বর ২০২২ তারিখ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গ্লোবাল অ্যাচিভারস (নারী উদ্যোক্তা অ্যাওয়ার্ড) অনুষ্ঠানে ভারতীয় অভিনেত্রী নোরা ফাতেহীকে অংশগ্রহণের অনুমতি প্রদান করা যাচ্ছে না।’

বলিউড তারকা নোরা ফাতেহি। ছবি: সংগৃহীত

এর আগে, মিরর গ্রুপের আয়োজনে এক অনুষ্ঠানে ঢাকায় আসার কথা ছিল নোরা ফাতেহীর। গত সেপ্টেম্বরে সেই আবেদনও ‘ডলার সঙ্কটের’ কারণ দেখিয়ে নাকচ করেছিল সরকার। পরে সেই অনুষ্ঠান পিছিয়ে ফেব্রুয়ারিতে নেওয়ার ঘোষণা দেয় আয়োজকরা।

এরই মধ্যে উইমেন লিডারশিপ কর্পোরেশনের অনুষ্ঠানে নোরা ঢাকায় আসার চুক্তি করলে তাকে উকিল নোটিস পাঠিয়েছিলেন মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া।

উইমেন লিডারশিপ কর্পোরেশনের প্রতিষ্ঠাতা মারিয়া মৃত্তিকা স্বর্ণা এবং মিরর গ্রুপের চেয়ারম্যান শাহজাহান গতকাল রবিবার (১৬ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে বলেন, নোরা ফাতেহির বাংলাদেশ সফর নিয়ে যে ‘ভুল বোঝাবুঝি’ হয়েছিল, তারা সেটা মিটিয়ে ফেলেছেন।

আয়োজকরা জানিয়েছিলেন, ১৮ নভেম্বর রাতে ঢাকার মঞ্চে নোরা থাকবেন ৪০ মিনিট। দেশি তারকারাও থাকবেন অনুষ্ঠানে।

নোরা ফাতেহি নিজেও এক ভিডিও বার্তায় বাংলাদেশের ভক্তদের শুভেচ্ছা জানিয়ে বলেছিলেন, ‘আপনাদের সঙ্গে দেখা করার জন্য আমি মুখিয়ে আছি।’

প্রসঙ্গত, মরোক্কীয় বংশোদ্ভূত নোরা ফাতেহির জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। বর্তমানে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন। আইটেম গানে নজর কেড়েছেন নোরা। এর মধ্যে  'বাহুবলী: দ্য বিগিনিং', 'কিক টু', 'শের', 'লোফার', 'সত্যমেভ জয়তে', 'স্ত্রী', 'ভারত', 'বাটলা হাউস' এর মতো জনপ্রিয় সিনেমার গানে নেচেছেন তিনি।

বলিউড তারকা নোরা ফাতেহি। ছবি: সংগৃহীত

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //