এ সময়ে মিষ্টি মারিয়া

সম্প্রতি শেষ হওয়া অভিনয় শিল্পী সংঘের নির্বাচন শেষে কাজে ব্যস্ত হয়ে পড়েছেন অভিনেত্রী মিষ্টি মারিয়া। নির্বাচনে কার্যনির্বাহী সদস্যপদে প্রার্থী হয়েছিলেন তিনি। নির্বাচন উপলক্ষে ছুটে বেড়িয়েছেন এদিক-ওদিক। নির্বাচনের দিন ছিলেন শিল্পকলা একাডেমিতে। উৎসবমুখর পরিবেশে কাটিয়েছেন সময়। জয় না পেলেও নির্বাচনের অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে লাগবে বলে মনে করেন মিষ্টি। 

তিনি বলেন, নির্বাচনে প্রার্থী হয়ে দারুণ অভিজ্ঞতা হয়েছে। অভিনয়শিল্পী সংঘের সদস্যসংখ্যা প্রায় ১৩শ’। আর ভোটার সংখ্যা ৭৫২। যাদের সবাইকে ব্যক্তিগতভাবে চেনা সম্ভব নয়। এ নির্বাচনে প্রার্থী হয়ে সবার কাছে পৌঁছানোর সুযোগ পেয়েছি। যাদের সঙ্গে দূরত্ব ছিল তা দূর হয়েছে। অনেক মানুষের ভালোবাসা পেয়েছি। আমি ১৯৫টি ভোট পেয়েছি। কিছু ভোট নষ্ট হয়েছে। সবকিছু বিবেচনা করলে অসাধারণ সময় কেটেছে। এ অভিজ্ঞতা ব্যক্তি জীবনেও কাজে লাগবে।

নির্বাচনের পর প্রচুর কাজের প্রস্তাব পাচ্ছেন মিষ্টি মারিয়া। এ প্রসঙ্গে তিনি জানান, আমি স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের অধীনে ‘ফ্যামিলি প্ল্যানিং ইন্সপেক্টর’ পদে চাকরি করছি। চাকরি করে খুব বেশি কাজ করা যায় না। তবে নির্বাচনের পর অনেকেই কাজের কথা বলছেন। আগে প্রতি মাসে পাঁচটি কাজের প্রস্তাব এলে এখন আসে বিশটি। হুট করে নতুন কাজ হাতে নিচ্ছেন না মিষ্টি। বর্তমানে দুটি ধারাবাহিক নাটকের কাজ করছেন তিনি। 

মিষ্টি জানান, আকাশ রঞ্জনের নির্দেশনায় ‘বউ-শাশুড়ি’ ধারাবাহিকের শুটিং চলছে। বৈশাখী টেলিভিশনে সপ্তাহে তিন দিন নাটকটি প্রচার হচ্ছে। এসএ টিভিতে প্রচার হচ্ছে সোহেল রানার ‘গোড়াতে গলদ’। আরও কয়েকটি ধারাবাহিকে কাজের ব্যাপারে কথা হয়েছে। 

মিষ্টির দুটি চলচ্চিত্র মুক্তির অপেক্ষায়। একটি দ্বীন ইসলাম পরিচালিত ‘চরিত্র’। অন্যটি এফ জামান তাপসের ‘বাসন্তী’। 

মিষ্টি জানান, একটি সত্য ঘটনা অবলম্বনে ‘বাসন্তী’ ছবিটি নির্মাণ করা হচ্ছে। আমার দুই দিনের শুটিং বাকি আছে। এ ছবিতে বেশ যত্ন নিয়ে কাজ করা হচ্ছে। আমার একেকটি লুকের জন্য আলাদা মেকআপ আর্টিস্ট রাখা হয়েছে। ‘চরিত্র’ ছবিতে আমি ‘চাঁদনী’ চরিত্রে অভিনয় করেছি। গাজীপুরের একটি গ্রামে শুটিং করেছি। এমন জায়গায় শুটিং হয় না। তাই দর্শকের মাঝেও ছিল ব্যাপক উৎসাহ। এ ছবির সব কাজ শেষ। দুটি ছবিই চলতি বছর মুক্তির পরিকল্পনা রয়েছে।

এর আগে ইমপ্রেস টেলফিল্মের প্রযোজনায় আমিরুল ইসলামে ‘আলোয় ভুবন ভরা’ ও শহীদুল আলম সাচ্চু পরিচালিত ‘ভালোবাসার উত্তাপ’ ছবিতে অভিনয় করেন মিষ্টি মারিয়া। দুটি ছবিতেই প্রশংসা কুড়ায় তার উপস্থিতি। এদিকে বিজ্ঞাপনচিত্রেও দেখা যাচ্ছে মিষ্টি মারিয়াকে। 

তিনি জানান, সম্প্রতি মার্কেন্টাইল ব্যাংকের একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছি। বিভিন্ন এটিএম বুথে বিজ্ঞাপনের ছবি লাগানো হয়েছে। এ বিজ্ঞাপনের জন্য দর্শকের প্রশংসা পাচ্ছি। এ ছাড়া বিজ্ঞাপনের প্রচুর প্রস্তাব আসছে। ব্যাটে বলে মিললে কাজ করব। 

অভিনয়ের পাশাপাশি লেখালেখিও করেন মিষ্টি মারিয়া। লিখেছেন উপন্যাস কন্যা, আলেয়া ও অদৃশ্য স্পর্শ। সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার পেয়েছেন ‘কন্যা’ উপন্যাসের জন্য। তিনি কিছুদিন আগে জানিয়েছিলেন অন্যান্যবারের মতো এবারের বইমেলাতেও তার নতুন উপন্যাস প্রকাশ হবে। 

এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন নিয়ে ব্যাপক দৌড় ঝাঁপ করায় এবারের বইমেলায় কোনো বই প্রকাশ করতে পারিনি। আশা করছি আগামী বইমেলায় পাঠককে নতুন বই উপহার দিতে পারব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //