বলিউডে ‘ফারাজ’ সিনেমা না বানাতে আইনি নোটিশ

২০১৬ সালের ১ জুলাই রাজধানী গুলশানের হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনা নিয়ে সিনেমা বানানোর ঘোষণা দিয়েছে বলিউডের টি-সিরিজ। ছবিটির নাম রাখা হয়েছে ফারাজ।

হলি আর্টিজানের হামলা হামলায় নিহত হন ২০ বছর বয়সী বাংলাদেশি তরুণ ফারাজ আহমেদ। ফারাজ যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় এমরি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। গ্রীষ্মকালীন ছুটি কাটাতে দেশে এসেছিলেন। তার নামেই ছবিটির নাম রেখেছে টি টিরিজ। সম্প্রতি ছবিটির একটি পোস্টারও প্রকাশিত হয়েছে। 

এই ‘ফারাজ’ সিনেমা না বানাতে টি-সিরিজকে আইনি নোটিশ পাঠিয়েছে বাংলাদেশের অবিন্তা কবীর ফাউন্ডেশন নামের একটি সংস্থা।

বিষয়টি নিশ্চিত করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মিতি সানজানা।

মিতি সানজানা বলেন, ঢাকার গুলশানের হলি আর্টিজানে সন্ত্রাসী হামলার ঘটনা নিয়ে ‘ফারাজ’ নামে বলিউডে সিনেমা নির্মাণ বন্ধের জন্য বাংলাদেশের অবিন্তা কবিরের পরিবারের পক্ষে আমরা একটি আইনি নোটিশ পাঠিয়েছি। এর আগে মহেশ ভাটসহ অনেক দেশি ও বিদেশি নির্মাতা এ ধরনের পদক্ষেপ নেয়। আমরা আইনি ব্যবস্থা নেয়ায় তারা তাদের পরিকল্পনা থেকে সরে আসে।

তিনি জানান, ৯ আগস্ট ‘লিগ্যাল কাউন্সেল’-এর পক্ষ থেকে টি-সিরিজ, হানসাল মেহেতা এবং অনুভব সিনহাকে নোটিশটি পাঠানো হয়েছে। এটি বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করবে। তাছাড়া সিনেমা নির্মাণের আগে ভুক্তভোগী পরিবারের কাছ থেকেও কোনো ধরনের অনুমতি নেয়া হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //