সেন্সর ছাড়পত্র না পেয়ে ইউটিউবে ‘জলঘড়ি’

সেন্সরে ছাড়পত্র না পেয়ে এবার ইউটিউবে মুক্তি পাচ্ছে আসাদ জামানের পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘জলঘড়ি’।

সম্প্রতি বৃক্ষ ফিল্মসের ইউটিউব চ্যানেলে ‘জলঘড়ি’র প্রিমিয়ার হয়।

এদিকে, সেন্সর ছাড়পত্র না পাওয়া প্রসঙ্গে ওই সময় আসাদ জামান বলছিলেন, “বিশ্বের পাঁচটি স্বনামধন্য চলচ্চিত্র উৎসবে অফিশিয়াল সিলেকশন ও ঝাড়খণ্ড চলচ্চিত্র উৎসবে সেরা অ্যাকশন থ্রিলার হিসেবে পুরস্কৃত হয়েছে আমাদের ছবিটি। কিন্তু আমার নিজের দেশের চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ারের দিনক্ষণ প্রকাশ ও প্রচারের পরও শেষ মুহূর্তে  এসে সেন্সর বোর্ড সেন্সর না দেয়ায় ঢাকা চলচ্চিত্র উৎসব আমাদের চলচ্চিত্রটির প্রিমিয়ার শো বাতিল করেছে।”

ছবির গল্প প্রসঙ্গে বলেন, “এই শহরের কিছু মানুষের জীবনে ৩১ ডিসেম্বরের রাতে আকস্মিক বা সময়ের বিবর্তনে ঘটে যাওয়া কিছু ঘটনা যা আমূল পাল্টে দেয় তাদের জীবন, পরস্পরের যোগাযোগহীন মানুষগুলো দাঁড়িয়ে যায় একই কাতারে, জড়িয়ে যায় একজন আরেকজনের গল্পে, একজন আরেকজনের জীবনের স্রোতে। এই স্রোতে ভেসে যায় তাদের পারস্পরিক সম্পর্ক, উঠে আসে লোভ-লালসা, স্বপ্ন, আর থার্টি ফাস্ট নাইটের উৎসব আবহ, রাষ্ট্র আর সমাজ ব্যবস্থায় এই প্রভাব আর একে ঘিরে আমাদের হিপোক্রেসির লাগামহীনতা। এভাবেই একের পথ মাড়িয়ে এগিয়ে চলে আরেকজনের গল্প যা ফাইনালি মুখোমুখি দাঁড়িয়ে যায় নতুন বছরের উৎসব উদযাপনের প্রারম্ভকালে।”

জানা যায়, এর আগে বেশ কিছু আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে সিনেমাটি। সম্প্রতি প্রিমিয়ার হওয়ার কথা ছিলো চলমান ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। কিন্তু সেন্সর ছাড়পত্র না পাওয়ায় সেটি আর সম্ভব হয়নি। 


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : জলঘড়ি

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //