শুভ জন্মদিন পাঁচ তারকা

আজ শোবিজাঙ্গনের জনপ্রিয় পাঁচ তারকা অভিনেত্রীর জন্মদিন।

তারা হলেন- অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন, চিত্রনায়িকা কেয়া, অভিনেত্রী সোহানা সাবা ও দুই লাক্স তারকা মৌসুমী হামিদ ও নাদিয়া আফরিন মিম।

রাত ১২টার পর থেকেই জন্মদিনে পাঁচ তারকাই ভক্ত-অনুরাগী ও কাছের মানুষদের ভালোবাসায় সিক্ত হচ্ছেন। তাদের শুভেচ্ছা জানাচ্ছেন সবাই সামাজিক যোগাযোগমাধ্যমে।

তবে, করোনার কারণে কেউই জন্মদিন নিয়ে কোনো জমকালো আয়োজনে যাননি। পরিবারের সদস্যদের নিয়েই দিনটি কাটাচ্ছেন তারা।

মেহের আফরোজ শাওন

অভিনেত্রী, পরিচালক, গায়িকা, নৃত্যশিল্পী, স্থপতি মেহের আফরোজ শাওনের জন্ম ১৯৮১ সালের আজকের এই দিনে।  শাওন ১৯৯৬ সালে হুমায়ূন আহমেদের ‘নক্ষত্রের রাত’ ধারাবাহিক নাটকে অভিনয়ের মধ্য দিয়েই পথ চলার শুরু করেছিলেন। ক্যারিয়ারে তিনি অনেক জনপ্রিয় নাটক ও চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত নাটক দর্শক মহলেও ব্যাপক জনপ্রিয়।

পরিচালনাতেও তিনি দেখিয়েছেন মুন্সিয়ানা। নাটক-টেলিছবির পাশাপাশি 'কৃষ্ণপক্ষ' সিনেমা দিয়ে চলচ্চিত্র নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ করেছেন।

বর্তমানে দুই পুত্র নিয়ে আনন্দ-বেদনায় কেটে যায় তার দিনগুলো। আর সঙ্গী হিসেবে তো রয়েছেই নানামুখী সংস্কৃতিচর্চা।


কেয়া

ঢাকাতেই জন্মগ্রহণ করা চিত্রনায়িকা কেয়া ২০০১ সালে ১৪ বছর বয়সে সিনেমার অভিনয় শুরু করেন। তার প্রথম সিনেমা 'কঠিন বাস্তব’। এতে তার বিপরীতে ছিলেন আমিন খান ও রিয়াজ। এটি নির্মাণ করেছিলেন মনতাজুর রহমান আকবর।

এরপর নায়ক রাজ রাজ্জাকের নির্দেশনায় কেয়া ‘আয়না কাহিনী’ সিনেমাতেও অভিনয় করে প্রশংসা পান। বর্তমানে অনেকটাই অনিয়মিত তিনি, অভিনয়ে।


সোহানা সাবা

ছোটপর্দার অভিনেত্রী সোহানা সাবা। এ পরিচয় নিয়ে যাত্রা করলেও রুপালি পর্দাতেও তিনি কাজ করে প্রশংসিত হয়েছেন। তার আলোচিত ছবির মধ্যে আছে 'খেলাঘর', 'চন্দ্রগ্রহণ' ইত্যাদি।

তিনি এখনো নিয়মিত কাজ করে যাচ্ছেন। সম্প্রতি আত্মপ্রকাশ ঘটেছে তার প্রযোজক হিসেবে৷ তার প্রযোজনায় একটি ওয়েব সিরিজ নির্মাণ হচ্ছে। এখানে অভিনয়ও করছেন সাবা৷


মৌসুমী হামিদ

২০১০ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা শুরু করেন মৌসুমী হামিদ। টিভি এবং চলচ্চিত্র দু’মাধ্যমেই কাজ করছেন তিনি।


নাদিয়া আফরিন মিম

২০১৪ সালে অনুষ্ঠিত লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হন নাদিয়া আফরিন মিম। এরপর থেকে নিয়মিতই কাজ করে যাচ্ছেন নাটক-বিজ্ঞাপনে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //