আসছে সিসিমপুর

অক্টোবরের ১ তারিখ থেকে আবারো আসছে সিসিমপুর। 

বিটিভি জানিয়েছে, আগামী ১ অক্টোবর থেকে সপ্তাহের সাতদিনই এটি দেখা যাবে বাংলাদেশ টেলিভিশনে। শুক্র এবং শনিবার সকাল ১০টা ১০ মিনিটে এবং রবি থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকাল ৫টা ১০ মিনিটে প্রচারিত হবে শিশুদের জনপ্রিয় এই অনুষ্ঠানটি।

এদিকে, সিসিমপুরের নির্বাহী পরিচালক মোহাম্মদ শাহ আলম বলেন, ‘সিসিমপুর প্রাক-প্রাথমিক পর্যায়ের শিশুদের শিক্ষা ও বিকাশে একটি অনন্য উদ্যোগ- যার প্রতিটি অংশ গবেষণালব্ধ এবং শিশুদের মনস্তাত্তিক দিককে মাথায় রেখে নির্মিত। প্রত্যন্ত অঞ্চলের শিশুরা সহ দেশের সকল শিশু যাতে প্রতিদিন সিসিমপুর দেখার সুযোগ পায় সে লক্ষে এই উদ্যোগ নেয়া হয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়, বাংলাদেশ টেলিভিশন এবং সিসিমপুরের নির্মাতা প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপের যৌথ এই সিদ্ধান্ত কার্যকর হতে যাচ্ছে আগামী ১লা অক্টোবর থেকে।’

‘আমরা সব সময়ই চাই সিসিমপুরের এই প্রয়াস পৌঁছে যাক বাংলাদেশের সকল শিশুর কাছে। বিটিভির মাধ্যমে সবচেয়ে বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছানো সম্ভব। শুরু থেকে সিসিমপুরের পাশে রয়েছে বাংলাদেশ টেলিভিশন এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়। সপ্তাহের সাতদিনই প্রচারের সিদ্ধান্ত তারই ধারাবাহিকতা’- যোগ করেন তিনি।

বাংলাদেশে সিসিমপুরের যাত্রা ও নির্মাণ সম্ভব হচ্ছে ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় এবং বাংলাদেশ টেলিভিশনে সিসিমপুর সম্পুচারিত হয় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের আর্থিক সহায়তায়।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : সিসিমপুর

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //