নতুন বছরে নতুন নাটক

আমাদের টিভি নাটক থেকে দর্শক মুখ ফিরিয়ে নিয়েছে এমন অভিযোগ রয়েছে। দর্শকদের অভিযোগ হচ্ছে, নাটক নির্মাণের সংখ্যা বাড়ছে। কিন্তু মানসম্পন্ন নাটক নির্মাণ হচ্ছে না। বছরে মোট কতটি নাটক তৈরি হয়, তার সঠিক পরিসংখ্যান জানা না গেলেও, প্রায় দুই হাজারেরও বেশি নাটক প্রচার হচ্ছে বছরজুড়ে বিভিন্ন চ্যানেলে। দর্শকরা নাটক থেকে মুখ ফিরিয়ে নিলেও, নাটক নির্মাণ কিন্তু থেমে নেই। 

এর মধ্যে নতুন বছরকে স্বাগত জানাতে তৈরি হচ্ছে শতাধিক নাটক। নতুন বছরে শুরুতেই বেশ কয়েকটি বিশেষ দিবস থাকায় ইতিমধ্যেই নাট্যপাড়ায় ধুম লেগেছে নতুন বছরের নাটক নির্মাণের। তাই প্রথম সারির তারকাদের পাশাপাশি দিন-রাত ব্যস্ত সময় পার করছেন কম আলোচিত অভিনয় শিল্পীরাও।

মোশাররফ করিম, মেহজাবীন চৌধুরী, আফরান নিশো, তাহসান খান, অপূর্ব, ইরফান সাজ্জাদ, জোভান, তৌসিফ মাহবুব, তানজিন তিশা, সাফা কবির, জাকিয়া বারি মম ও তাসনুভা তিশাসহ অনেকে ইতিমধ্যে নতুন বছরের একাধিক নাটকের কাজ সম্পন্ন করেছেন।

ভালোবাসা দিবসে প্রচারিত হবে নির্মাতা সাগর জাহানের নাটক ‘ভালোবাসাবাসি’। গত মাসে এই নাটকটির শুটিং করা হয়। এই নাটকে জুটি হিসেবে দেখা যাবে তাহসান ও পূর্ণিমাকে। বড়পর্দার পাশাপাশি প্রায় ছোটপর্দায় অভিনয় করেন পূর্ণিমা। অন্যদিকে বিশেষ দিবসের নাটক ছাড়াও নতুন বছরের নাটকে দেখা যাবে তাহসানকে।

ছোটপর্দা ও বড়পর্দার আলোচিত অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা ‘ভালোবাসা তুই’ শিরোনামে একটি নাটকের কাজ শেষ করেছেন। ভালোবাসা দিবস উপলক্ষে এটি প্রচারিত হবে। অপূর্বর বিপরীতে এই নাটকটি টেলিভিশনের পাশাপাশি প্রচার করা হবে ইউটিউব চ্যানেলেও। সারাবছর নাটকে তাকে খুব একটা দেখা না গেলেও বিশেষ দিবসে তার কাজের জন্য বসে থাকেন ভক্তরা। আর ভক্তদের নিরাশও করেন না এ অভিনেত্রী।

ছোটপর্দার আরেক আলোচিত মুখ সাফা কবির। নতুন বছরের জন্য এ অভিনেত্রী এরই মধ্যে একাধিক নাটকে অভিনয় করেছেন। তার মধ্যে ‘বিবাহ ডটকম’ ও ‘দ্য লাস্ট রেইন’। এর মধ্যে একটি ভালোবাসা দিবস ও আরেকটি পহেলা বৈশাখে প্রচারিত হবে। নাটকের পাশাপাশি এ অভিনেত্রী মিউজিক ভিডিওতেও কাজ করেন। এছাড়াও নতুন বছরের জন্য একটি ওয়েব সিরিজে কাজের বিষয়ে তিনি চুক্তিবদ্ধ হয়েছেন।

মহিদুল মহিমের পরিচালনায় ‘ফ্লাট বি-২’ নামের একটি নাটকে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী ও আরফান নিশো। এটি বছরের শুরুর দিকেই প্রচারিত হবে। ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম ও তাসনিয়া ফারিন ‘যে শহরে টাকা ওড়ে’ শিরোনামে একটি নাটকের কাজ শেষ করেছেন। 

ফারিয়া শাহরিন ‘কাশ্মীরি প্রেমিকা’ নামের একটি নাটকে অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন মনোজ প্রামানিক। নাটকটির গল্প লিখেছেন লেখক ও সাংবাদিক মাহতাব হোসেন। সেই গল্পে নাটকটি নির্মাণের দায়িত্বে থাকবেন কাজী সাইফ। এটি বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচারিত হবে।

বিশেষ দিবসের নাটকগুলোয় একঘেয়েমি প্রেমের গল্প থেকে এখনও খুব একটা বের হতে পারেননি নির্মাতারা। এ প্রসঙ্গে সংশ্লিষ্টরা বেশকিছু সীমাবদ্ধতাকে দায়ী করলেও নতুন বছরের নাটকে একঘেয়েমি গল্প থাকবে না বলেও আভাস দেন নির্মাতারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //