হৃদয়ে বিজয়

মহান বিজয় দিবস আজ ১৬ ডিসেম্বর (সোমবার)। এ দিনটি হচ্ছে বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য ও বীরত্বের এক অবিস্মরণীয় দিবস। 

বাংলাদেশিদের জন্য একটি উজ্জ্বলতম দিন। এ দিনে অর্জিত হয়েছে দেশের স্বাধীনতা। এ দিন নিয়ে রয়েছে বাংলাদেশিদের মনে আবেগ, অনুরাগ ও অনুভূতি। এ অনুভূতি সব শ্রেণির মানুষের মনে বিরাজ করে। 

বিজয় দিবস উপলক্ষে বিনোদন জগতের কয়েকজনের অনুভূতি:

সোহেল রানা

১৬ ডিসেম্বর একটি উজ্জ্বলতম দিন। দীর্ঘ ন’মাস ধরে যুদ্ধ করেই এ দিনটি পেয়েছি আমরা। এ দিনের সঙ্গে মিশে আছে আমাদের আবেগ অনুভূতি। তবে একটি কথা বলতে চাই। শুধু ১৬ ডিসেম্বরেই দেশের প্রতি ভালোবাসা প্রকাশ করার নাম দেশপ্রেম না। দেশপ্রেম থাকতে হবে সব সময় সবার মনে। আমার প্রত্যাশা দেশের সব শ্রেণির মানুষগুলো সব সময় দেশকে ভালোবাসবে ও দেশের সম্পদ রক্ষায় সচেতন হবে।

নিরব

সেই ছোটবেলা থেকেই মুক্তিযুদ্ধের ছবি দেখে বড় হয়েছি। আমরা তো আর মুক্তিযুদ্ধ দেখিনি। ছবির মাধ্যমেই মুক্তিযুদ্ধ আমার কাছে জীবন্ত হয়ে এসেছে। নিজেদের গর্বের ইতিহাসের এমন ঘটনা নিয়ে ছবির প্রস্তাব পেলে অবশ্যই করব। এ ধরনের ছবিতে কাজ করা মানেই নিজেদের ইতিহাসটাকে আরো কাছ থেকে অনুভব করা।

পূর্ণিমা

মুক্তিযুদ্ধ ও বিজয় আমাদের প্রাণের স্পন্দন। মুক্তিযুদ্ধের গল্পের প্রতি আমার অনেক আগ্রহ। আমি চাই ওরা এগারোজন ও আগুনের পরশমণির মতো আরো অনেক ছবি নির্মিত হোক। সেই ছবিগুলোর একজন হয়ে অভিনয় করি। আমাদের আগের সময়ে বেশ আয়োজন করেই মুক্তিযুদ্ধভিত্তিক গল্প নিয়ে ছবি নির্মিত হতো। এখন সেটি হচ্ছে না। এটি খুব কষ্ট দেয়। আমি চাই মুক্তিযুদ্ধ নিয়ে আরো ছবি হোক।

বিদ্যা সিনহা মিম

১৬ ডিসেম্বর আমাদের বিজয়ের দিন। এদিন দীর্ঘ নয় মাস যুদ্ধ করেই অর্জিত হয়েছে। আমরা যুদ্ধ দেখিনি। নাটক, সিনেমা দেখে ও বইয়ে পড়ে যুদ্ধের ভয়াবহতা ও তখনকার অবস্থা এবং আমাদের সাহসিকতার পরিচয় পেয়েছি। এখন যদি এ ধরনের ছবিতে আমাকে প্রস্তাব দেয়া হয় তা হলে অবশ্যই আমি অন্য ছবির চেয়ে এ ধরনের ছবিকে গুরুত্ব বেশি দেব। আমি চাই মুক্তিযুদ্ধভিত্তিক ছবি নির্মিত হোক।

মেহজাবিন চৌধুরী

মুক্তিযুদ্ধের গল্পের নাটকে অভিনয় করা হয়নি। অনেক সময় প্রস্তাব এলেও শিডিউল জটিলতায় পড়ে হাতছাড়া করতে হয়েছে। কিন্তু এ ধরনের গল্পের চরিত্রগুলোতে আমার আগ্রহ রয়েছে। আমিও চাই মুক্তিযুদ্ধের আসল চিত্র ফুটে ওঠে এমন নাটকে অভিনয় করব। তবে মুক্তিযুদ্ধের অনেক নাটক ও ছবি দেখেছি। সেসব দেখে মনে হয়েছে কাজগুলো করা একটু কঠিন। তবে আমি করতে চাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //