সহকারী জজ নিয়োগের প্রিলিমিনারির ফল প্রকাশ

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের (১৭শ বিজেএস) সহকারী জজ নিয়োগে প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ৬০৩ জন পরীক্ষার্থী এবং পাসের হার ৯ দশমিক ৭২ শতাংশ।

আজ রবিবার (৫ মে) ফলাফল প্রকাশের বিষয়ে কমিশনের ওয়েবসাইট (www.bjsc.gov.bd) এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে সই করেন কমিশনের সিনিয়র সহকারী সচিব (প্রশাসন) ইয়াসমিন বেগম।

জানা গেছে, গত শনিবার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ নম্বরের এই পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানীর তিনটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। ৭ হাজার ৩১০ জন আবেদনকারী পরীক্ষার্থীর মধ্য ৬ হাজার ২০২ জন পরীক্ষায় অংশ নেন। অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের মধ্যে ৩১ জন পরীক্ষার্থীর উত্তরপত্র বিভিন্ন কারণে বাতিল ঘোষণা করা হয়। অনুপস্থিত ছিলেন ১ হাজার ১০৮ জন আবেদনকারী।

ফলাফল পর্যালোচনায় দেখা যায়, মোট ৬০৩ জন পরীক্ষার্থী সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের পরীক্ষা, ২০২৪ এর প্রাথমিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন; অর্থাৎ পাসের হার ৯.৭২%। লিখিত পরীক্ষার সময়সূচী যথাসময়ে কমিশনের ওয়েবসাইট ও জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ করা হবে বলেও জানানো হয়েছে।

সপ্তদশ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসে (১৭শ বিজেএস) এবার নিয়োগ পাবেন ১০০ জন। পদসংখ্যা বৃদ্ধি বা হ্রাস পেতে পারে। গত ফেব্রুয়ারিতে সহকারী জজ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে বিজেএস। গত ৩ মার্চ থেকে আবেদন শুরু হয়ে শেষ হয় ৩১ মার্চ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //