নন-ক্যাডারের সংশোধিত গেজেট প্রকাশ

অবশেষে নন-ক্যাডার পদে নিয়োগে সংশোধিত বিধিমালা গেজেট আকারে প্রকাশিত হয়েছে। আজ বুধবার (১৪ জুন) বিকেলে রাজধানীর বিজি প্রেস থেকে তা প্রকাশ করা হয়।

জানা যায়, গত সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদনের পর সংশোধিত বিধিমালা যায় জনপ্রশাসন মন্ত্রণালয়ে। সেখান থেকে গতকাল মঙ্গলবার বিধিমালা পাঠানো হয় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগে।

সেখান থেকে বুধবার দুপুরে বিধিমালা পাঠানো হয় বিজি প্রেসে। পরে বিকেল সাড়ে ৪টার দিকে নন-ক্যাডার সংশোধিত বিধিমালা গেজেট আকারে অনলাইনে আপলোড করা হয়। 

পিএসসি সূত্র জানায়, শিগগিরই এ বিসিএসের নন ক্যাডার নিয়োগের তালিকা প্রকাশ করা হবে।

কবে নাগাদ ৪০তম বিসিএসের নন-ক্যাডারের তালিকা প্রকাশ করা হবে এমন প্রশ্নে পিএসসির এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, নন ক্যাডারের তালিকা প্রকাশের জন্য ইতিমধ্যে সব ধরনের প্রস্ততি নেওয়া হয়েছে। আজ এ সংক্রান্ত গেজেট প্রকাশ করা হয়েছে। দ্রুততম সময়ের মধ্যে নন ক্যাডারের তালিকা প্রকাশ করা সম্ভব হবে। 

কত জনকে নন-ক্যাডারে সুপারিশ করা হবে এমন প্রশ্নে তিনি বলেন, চার হাজারের বেশি পদের চাহিদা পেয়েছি। তবে এ সংখ্যা কিছুটা বাড়তে পারে।

পিএসসি থেকে জানা যায়, ৪০ তম বিসিএসের নন–ক্যাডারের তালিকায় আছেন উত্তীর্ণ ৮ হাজার ১৬৬ জন চাকরিপ্রার্থী। কিন্তু এক বছরের বেশি সময় পেরিয়ে গেলেও বিধি সংক্রান্ত জটিলতায় নন–ক্যাডারদের নিয়োগের সুপারিশের তালিকা প্রকাশ করা হয়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //