উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে হবে: ইসি

নির্বাচন কমিশনার মো. আলমগীর আশাবাদ ব্যক্ত করে বলেছেন,  উপজেলা পরিষদ নির্বাচন উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে।

আজ শনিবার (২০ এপ্রিল) দুপুরে ‍জেলা প্রশাসকের কার্যালয়ের হল রুমে হরিরামপুর ও সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আলমগীর বলেন, জাতীয় সংসদ নির্বাচনে সবার সহযোগিতায় একটি উৎসব মুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে একটি নির্বাচন সম্পন্ন হয়েছে। যেখানে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উপজেলা পরিষদ নির্বাচন হলো স্থানীয় সরকার নির্বাচন। এখানে আরও উৎসব মুখর পরিবেশে নির্বাচন হবে।

আলমগীর আরও বলেন, এই নির্বাচন হবে ইভিএম পদ্ধতিতে। এটি হলো টিকার মতো, আগে অনেক ভয় থাকে তবে দেওয়ার সময় টেরও পায় না। ইভিএমের ক্ষেত্রে বলা হয় যে, এই যন্ত্রের মাধ্যমে কখনও ভোট দেইনি কিন্তু এটি খুবই সহজ একটি পদ্ধতি। ভোটাররা ভোট দিতে এলে দেখবে, এটি অত্যন্ত সহজ। ইভিএম পদ্ধতিতে ভোট বক্স ছিনতাইয়ের ভয় থাকে না এবং এক জনের ভোট অন্য জন দিতেও পারে না।

স্থানীয় সরকার নির্বাচনে কোনো রাজনৈতিক ফ্লেবার নেই উল্লেখ করে ইসি বলেন, এটি কোনো রাজনৈতিক নির্বাচন নয় এটি স্থানীয় সরকার নির্বাচন। এখানে কোনো রাজনৈতিক পরিচয়ের প্রয়োজন নেই। এবারের নির্বাচনে কোনো রাজনৈতিক ফ্লেবার নেই। নির্বাচনটা অত্যন্ত শান্তিপূর্ণভাবে হতে হবে। কোনো প্রার্থীর প্রচারণায় বা ভোটারকে বাঁধা দিতে না পারে এবং কোনো ধরনের আইন-শৃঙ্খলার অবনতি না হয় এই ম্যাসেজগুলো আমরা দিয়েছি। অনেক রাজনৈতিক দল অফিসিয়ালি সরাসরি নির্বাচনে অংশগ্রহণ না করলেও কিন্তু আন-অফিসিয়ালি একটি পক্ষকে নির্বাচনে সমর্থন করছে।

ইসি আরও বলেন, আপনারা দেখেছেন সিংড়ায় যে প্রার্থী আমরা তাকে ডেকেছি। তিনি সঠিক উত্তর না দিতে পারলে তার বিরুদ্ধে কঠিন ব্যবস্থা নেওয়া হবে। নোয়াখালী এলাকায় একজন সংসদ সদস্য তার ছেলেকে ভোট দেওয়ার কথা বলেছেন দেখে আমরা তাকেও সতর্ক করেছি এবং এই রকম আরও আছে তাদের প্রত্যেককেই বিরত থাকার জন্য বলেছি।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক রেহেনা আখতার, অতিরিক্ত পুলিশ সুপার সুজন সরকার, জেলা নির্বাচন কর্মকর্তা মো. আমিনুর রহমান মিঞাসহ সরকারি আরও অনেক দপ্তরের কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //