মনোনয়ন যাচাই-বাছাইয়ে উতরে গেলেন ফেরদৌস

অবশেষে বৈধতা পেল দ্বাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে পাওয়া চিত্রনায়ক ফেরদৌস আহমেদের নৌকার মনোনয়ন। আজ সোমবার (৪ ডিসেম্বর) ঢাকার রিটার্নিং কর্মকর্তার দফতরে যাচাই-বাছাই শেষে তার মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়।

তথ্য অনুযায়ী, ঢাকা-১০ আসনে জমা দেন ১১ প্রার্থী। এদের মধ্যে আওয়ামী লীগের চিত্রনায়ক ফেরদৌস আহমেদসহ তিনজনের প্রার্থিতা বৈধ ও আটজনের বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা।

অন্যদিকে ঢাকা-৯ আসনে ১৩ জনের মধ্যে আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরীসহ আটজনের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। এছাড়া দুইজনের মনোনয়ন বাতিল আর তিনজনকে সময় দেওয়া হয়েছে।

এদের মধ্যে জাতীয় পার্টির প্রার্থীর মনোনয়নের সমস্যা দূর করতে দুই ঘণ্টা সময় দেন রিটার্নিং কর্মকর্তা। এই আসনের জাসদের প্রার্থীর মনোনয়ন বৈধ হলেও তিনি শিক্ষা সনদ দেয়নি। আর তৃণমূল বিএনপির রুবিনা আক্তারের মনোনয়ন বাতিল করা হয়েছে।

ঢাকা-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী কামরুল ইসলাম, জাতীয় পার্টির শাকিল আহমেদ শাকিলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

অন্যদিকে স্বতন্ত্র প্রার্থী হাবিবুর রহমানের মনোনয়নে ভোটার সাক্ষ্য না থাকায় বাতিল করা হয়। জাকের পার্টির প্রার্থী আবুল কালাম আয়কর রিটার্নের প্রত্যায়িত কপি দাখিল করায় মনোনয়ন স্থগিত হয়েছে। ইসলামি ঐক্যজোটের মাওলানা আশরাফ আলী জিহাদীর মনোনয়ন বাতিল করা হয়েছে। তার হলফনামার সাক্ষ্য না থাকায় এবং আয়কর রিটার্নের প্রত্যায়িত অনুলিপি জমা দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //