রাত পোহালেই চট্টগ্রাম-১০ আসনে উপনির্বাচন

রাত পোহালেই আগামীকাল রবিবার (৩০ জুলাই) চট্টগ্রামের ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর এলাকা এলাকা নিয়ে গঠিত চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আজ শনিবার (২৯ জুলাই) বিভিন্ন কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) ভোটের যাবতীয় সরঞ্জাম পাঠানো হয়েছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান জানান, ভোটের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই নির্বাচনে ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এ ছাড়া নির্বাচন কমিশনের ২৪ জন পর্যবেক্ষক থাকবেন। প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

জানা যায়, বন্দরনগরীর ডবলমুরিং, পাহাড়তলী ও হালিশহর এলাকা নিয়ে গঠিত চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে মোট ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন। এখানে ১৫৬টি ভোটকেন্দ্রের ২০১টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট হবে।

এই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম (লাঙ্গল), তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালী আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের রশীদ মিয়া (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট)।

প্রসঙ্গত, গত ২ জুন আওয়ামী লীগের সংসদ সদস্য আফছারুল আমীনের মৃত্যুতে জাতীয় সংসদের এই আসনটি শূন্য হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //