ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের সঙ্গে ইসির সংলাপ কাল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে গণমাধ্যমের সংলাপের অংশ হিসেবে ইলেকট্রনিক মিডিয়ার সঙ্গে আগামীকাল সোমবার (১৮ এপ্রিল) বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)।

আজ রবিবার (১৭ এপ্রিল) ইসির যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘আগামীকাল বেলা ১১টায় নির্বাচন কমিশন ভবনে সভাটি অনুষ্ঠিত হবে। এ সংলাপে উপস্থিত থাকতে মোট ৩৮ জনকে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।’

ইসি বলছে, সংলাপে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল, চার জন নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

এস এম আসাদুজ্জামান বলেন, ‘এখন পর্যন্ত ৩৮ জনের কাছে আমন্ত্রণের চিঠি পৌঁছে দেওয়া হয়েছে। এদের মধ্যে বেশির ভাগই হয়তো আসবেন। বাকিটা আগামীকাল বোঝা যাবে।’

কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন বর্তমান কমিশন দায়িত্ব নিয়ে কমিশন সভার আগেই সংলাপের আয়োজন করে। এর আগে শিক্ষাবিদ ও বিশিষ্ট নাগরিকদের সঙ্গে দুই দফায় সংলাপ করেছে ইসি।

আগের সংলাপগুলোতে আমন্ত্রিতরা ইসির সঙ্গে বৈঠকে বসে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) সীমিত ব্যবহার, নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিজেদের অধীনে আনা, দলগুলোর আস্থা অর্জনসহ বিভিন্ন প্রস্তাব দেন।

এদিকে এরপরে নির্বাচন কমিশন নারী নেত্রীদের সঙ্গে বসতে পারে। সবশেষে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে বসার কথা রয়েছে কমিশনের।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //