ভোটাধিকার রক্ষা করবো, এটা ফাঁকা বুলি নয় : সিইসি

ভোটাধিকার রক্ষা করবো মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এটা ফাঁকা বুলি নয়। আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

তিনি আরও বলেন, পায়রাকে যেভাবে খাঁচা থেকে মুক্ত করে দিয়ে শান্তির বার্তা দেওয়া হয়, ঠিক সেইভাবে আগামী সংসদ নির্বাচনে মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

আজ বুধবার (২ মার্চ) জাতীয় ভোটার দিবস উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে এক শোভাযাত্রা শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। নির্বাচন কমিশন (ইসি) আয়োজিত শোভাযাত্রাটি সকাল সোয়া ৮টায় মানিক মিয়া অ্যাভিনিউ থেকে শুরু হয়ে ৯টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গিয়ে শেষ হয়।

এসময় নির্বাচন কমিশনার বেগম রাশিদা সুলতানা, আহসান হাবীব খান, মো. আলমগীর ও আনিছুর রহমান এবং ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারসহ সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। শোভাযাত্রার শুরুতে পায়রা অবমুক্ত করেন সিইসি ও কমিশনাররা।

সিইসি বলেন, এবারের ভোটার দিবসের প্রতিপাদ্য ‘মুজিববর্ষের অঙ্গীকার, রক্ষা করবো ভোটাধিকার’। এই অঙ্গীকারের কথাটি কিন্তু ফাঁকা বুলি হওয়া উচিত না। এটা অবশ্যই অর্থবহ ও অর্থবহ হতে হবে। যেকোনও অঙ্গীকার অর্থবহ এবং সেই অঙ্গীকারকে অন্তরে লালন করতে হবে। 

শুধু মুখের উক্তি দিয়ে প্রচার করলেই হবে না, একে অন্তরে লালন ও ধারণ করতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

দেশে চতুর্থবারের মতো আজ জাতীয় ভোটার দিবস উদযাপন করছে ইসি। রাজধানী ঢাকার মতো সারাদেশেই এ লক্ষ্যে আয়োজন করা হয়েছে নানা কর্মসূচি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //