কোনও রাজনৈতিক চাপ নেই : সিইসি

রাজনৈতিক চাপের কোনও প্রশ্নই আসে না মন্তব্য করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, এ ধরনের কোনও চাপ আমাদের নেই। আমরা স্বাধীনভাবে কাজ করি, স্বাধীনভাবে কাজ করবো। সফলতা কী হয় সেটা সবাইকে জানাবো।

এক প্রশ্নের জবাবে হেসে তিনি বলেন, আমার নিজের উচ্চ রক্তচাপ আছে। ওই রক্তচাপের সঙ্গে আর একটু দায়িত্বের চাপ আছে। পায়ে শেকল পড়ে গেছে।

আজ মঙ্গলবার (১ মার্চ) জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

সিইসি আশাবাদ ব্যক্ত করে বলেন, রাজনৈতিক দলগুলো আলোচনার মধ্য দিয়ে একটি সমঝোতায় আসবে। আমরা কীভাবে রাজনৈতিক দলগুলোর সঙ্গে যোগাযোগ করবো সে বিষয়ে নিজেদের মধ্যে আমরা আলোচনা করবো। এখনই কিছু বলতে পারবো না। আমরা প্রত্যাশা করি রাজনৈতিক নেতারা আলোচনার মধ্য দিয়ে একটি সমঝোতায় আসবে।

তিনি বলেন, যেহেতু আগামী নির্বাচনের দায়িত্বটা আমাদের কাছে এসেছে। এ বিষয়ে আমরা কী করব, সেটি সহকর্মীদের সঙ্গে সভা করে, নিজেদের মধ্যে কাজ করে সিদ্ধান্ত নেব। নির্দিষ্টভাবে আমরা কীভাবে এগোব, সে বিষয়ে আমাদের আরও চিন্তাভাবনা করতে হবে।

হাবিবুল আউয়াল বলেন, জাতীয় স্মৃতিসৌধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে পেরেছি এটা আমাদের জন্য অনেক বড় সম্মান। আমরা শ্রদ্ধা ভরে সবসময় তাদেরকে স্বরণ করি। আমি দেখেছি সেই দিনের স্মৃতি আজ মনে পড়ছে।

স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর বেদির সামনে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন। পরে তাঁরা পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় উপস্থিত ছিলেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, ঢাকা জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম খান, ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, ঢাকা জেলা ট্রাফিক পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুল্লাহিল কাফী, জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান, সাভার উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাজহারুল ইসলাম প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //