নিক্সন চৌধুরীর বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: সিইসি

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরীর (নিক্সন) বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

জেলার চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনকে কেন্দ্র করে জেলা প্রশাসককে (ডিসি) হুমকি ও নির্বাচনি দায়িত্ব পালন করা কর্মকর্তাদের গালিগালাজ করার অভিযোগে এ ব্যবস্থা নেয়া হবে।

আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে নির্বাচন ভবনে এ কথা বলেন সিইসি।

সিইসি বলেন, আমরা জানি অভিযোগ আছে। অভিযোগটা আমরা সাথে সাথে জেনেছি। কমিশনাদের সাথে আলোচনা করেছি। করণীয় বিষয় নির্ধারণ করেছি। আজকে বা কালকের মধ্যেই করণীয় যেটা সিদ্ধান্ত নিয়ে সেটা যাবে। 

তিনি বলেন, নির্বাচন পরিচালনা করার সময় যে আচরণ সংসদ সদস্য করেছেন- সেটা কাম্য নয়। তিনি আচরণবিধি ভঙ্গ করেছেন। আইনে যেরকম বিধিবিধান আছে, তার ব্যাপারে আইনের বিধিবিধান প্রযোজ্য হবে। এতটুকু বলতে পারি।

অপর এক প্রশ্নের জবাবে নূরুল হুদা বলেন, এখন আমরা দেখি যদি মামলা করার বিধান থাকে মামলাই করবো। আমরা এখনো সিদ্ধান্ত নিইনি।

এদিকে নির্বাচনি দায়িত্ব পালনকালে কর্মকর্তাদের গালিগালাজ ও হুমকির নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগ ও নির্বাচন কমিশনে গতকাল সোমবার (১২ অক্টোবর) চিঠি পাঠিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকার।

চিঠিতে বলা হয়, ‘১০ অক্টোবর চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে নির্বাচন কমিশন এবং স্থানীয় সহকারী রিটার্নিং অফিসারের চাহিদার পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়। এ বিষয় নিয়ে হুমকি, মিথ্যা, মানহানিকর ও অশালীন বক্তব্য দেন স্থানীয় সংসদ সদস্য (স্বতন্ত্র) মজিবুর রহমান চৌধুরী (নিক্সন), চরভদ্রাসন উপজেলা পরিষদের বিজয়ী চেয়ারম্যান মো. কাউছার ও তার অনুসারীরা।’

তাদের এ ধরনের আচরণ উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা-২০১৬ এর সুস্পষ্ট লঙ্ঘণ মর্মে প্রতীয়মান হয় উল্লেখ করে ব্যবস্থা নিতে চিঠিতে অনুরোধ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //