স্থানীয় সরকার পরিষদের ৮৩ প্রতিষ্ঠানে ভোট আজ

স্থানীয় সরকার পরিষদের ৮৩টি প্রতিষ্ঠানে শনিবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আর এর মধ্যে চাঁদপুরসহ ৭টি পৌরসভাসহ ৭৩টি ইউনিয়ন পরিষদ রয়েছে।

এছাড়া ঢাকা দক্ষিণ সিটির ৪৪ নম্বর ওয়ার্ড। এর মধ্যে চাঁদপুর পৌরসভা ও দুটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকিগুলোতে উপনির্বাচন হতে যাচ্ছে।

চাঁদপুরসহ বেশ কয়েকটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণ করা হবে। প্রাণঘাতী নভেল করোনাভাইরাস প্রকটের কারণে দীর্ঘদিন ধরে এসব নির্বাচন আটকে ছিল।

ইসির সিনিয়র সচিব মো. আলমগীর বলেন, ‘নির্বাচনের সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।’

তিনি আরো জানান, স্থানীয় সরকারের বেশকিছু প্রতিষ্ঠানে গত ২৯ মার্চ ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল। করোনাভাইরাসের কারণে ওই সময় নির্বাচন স্থগিত করা হয়। চলতি মাসে এসব নির্বাচনের ভোটগ্রহণ করতে যাচ্ছে ইসি।

মো. আলমগীর বলেন, ‘নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় যানবাহন চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। প্রচার ও সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //