নিরাপত্তার চাদরে ঢাকা, কেন্দ্রে ৩০ হাজার পুলিশ

ঢাকা দুই সিটি নির্বাচন ঘিরে পুরো রাজধানীতে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় মাঠে থাকছে ২০ হাজার পুলিশ সদস্য। রিজার্ভ রাখা হয়েছে আরো ১০ হাজার। 

অন্যদিকে টহল পুলিশের পাশাপাশি থাকবেন সাদা পোশাকের গোয়েন্দারা। নিরাপত্তা জোরদারের লক্ষে এরই মধ্যে বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) ৬৫ প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। 

এদিকে প্রার্থী ও ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার। সে লক্ষেই আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।

শুক্রবার (৩১ জানুয়ারি)  রাজধানীর বেশ কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন শেষে কমিশনার বলেন, নির্বাচন কমিশনের নিয়ম মেনেই কাজ করবে আইনশৃঙ্খলা বাহিনী। তবে ভোটার ছাড়া কেউ কেন্দ্রের আশেপাশে অবস্থান নিলে, তাদের আটক করা হবে বলেও তিনি জানান।

ডিএমপি কমিশনার বলেন, এরই মধ্যে রাজধানীতে মোটরবাইক চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। আর মধ্যরাত থেকে ভোটের পরদিন সন্ধ্যা ৬টা পর্যন্ত নির্বাচন কমিশনের স্টিকার ছাড়া সকল যান চলাচলে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। একই সাথে ব্যক্তিগত আগ্নেয়াস্ত্র বহনেও বিধি নিষেধ আরোপ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //