বুটেক্সে ভর্তি শুরু ৮ মে

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সের ভর্তি ৮ মে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কাবেরি মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ১০টি বিষয়ে এবার ৬০০ আসনে শিক্ষার্থী ভর্তি নেওয়া হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী ৮ মে মেধাক্রম ১-৬০০ পর্যন্ত মোট ৬০০ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ১০ জনকে এবং উপজাতি কোটায় একজনকে  ভর্তি করানো হবে। ৮টা থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীকে উপস্থিতি নিশ্চিত করতে হবে। সকাল ৯ টা থেকে সাড়ে ১০টার মধ্যে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রম অনুযায়ী ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

এর পরে অপেক্ষমাণ তালিকার মেধাক্রম ৬০১-১৩৫০ পর্যন্ত এবং  মুক্তিযোদ্ধা কোটার ১০ আসনের মধ্যে আসন খালি থাকা সাপেক্ষে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি করানো হবে। শিক্ষার্থীদের বেলা সাড়ে ১০টার মধ্যে উপস্থিতি নিশ্চিত করতে হবে। সাড়ে ১০টা থেকে ১টার মধ্যে  তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

পরবর্তীতে অপেক্ষমাণ তালিকার মেধাক্রম ১৩৫১-২০০০ পর্যন্ত এবং  মুক্তিযোদ্ধা কোটার ১০ আসনের মধ্যে আসন খালি থাকা সাপেক্ষে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি করানো হবে।শিক্ষার্থীদের দুপুর ২টার মধ্যে উপস্থিতি নিশ্চিত করতে হবে এবং ২টা থেকে  উপস্থিত মেধাক্রমানুসারে  তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করা হবে।

এর আগে, গত শুক্রবার (৮ মার্চ) বুটেক্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় এক আসনের বিপরীতে অংশ নেয় ৯ জন ভর্তিচ্ছু। এবার পরীক্ষায় উপস্থিতির হার ছিল প্রায় ৯০.৬৩ শতাংশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //