রাবি-চবির অধীনে যাচ্ছে সরকারি ৯ কলেজ

সরকারি কলেজগুলোকে স্ব স্ব জেলার পাবলিক বিশ্ববিদ্যালয়ের অধীনের আনার প্রক্রিয়া শুরু করেছে সরকার। এর অংশ হিসেবে রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এবং চট্টগ্রামের পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধিভুক্ত করতে পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয়) শতরূপা তালুকদারের সই করা চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে রাজশাহী জেলার চারটি সরকারি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এবং চট্টগ্রাম জেলার পাঁচটি সরকারি কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার জন্য পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

প্রধানমন্ত্রীর অনুশাসন যথাযথভাবে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কার্যকর পদক্ষেপ যেমন-বিদ্যমান বিধি-বিধান সংশোধন ও অপরাপর করণীয় বিষয় সম্পর্কে একটি প্রতিবেদন আগামী ৩০ এপ্রিলের মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এদিকে চিঠির তথ্যানুযায়ী-রাবির অধীনে যাচ্ছে রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী সরকারি সিটি কলেজ, রাজশাহী সরকারি মহিলা কলেজ, রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজ।

অন্যদিকে, চবির অধীনে যাচ্ছে চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মহুমম্দ মহসিন সরকারি কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ, সরকারি কমার্স কলেজ, সাতকানিয়া সরকারি কলেজ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //