রোজায় স্কুল বন্ধ রাখতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীকে চিঠি

রোজায় স্কুল বন্ধ রাখতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এবং সচিবকে চিঠি পাঠিয়েছেন একদল অভিভাবক।

আজ মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) একদল অভিভাবক প্রাথমিক ও গণশিক্ষা মহাপরিচালক (মিরপুর-২) বরাবর চিঠি জমা দেন। চিঠিতে সরকার ঘোষিত পূর্ব আদেশ অনুযায়ী পবিত্র রমজান মাসে স্কুলে ছুটি বহাল রাখার জোর দাবি জানান তারা।

চিঠিতে অভিভাবকগণ বলেন, বাৎসরিক ক্যালেন্ডার মারফত আমরা জানতাম, আসন্ন রমজানে পুরো মাসজুড়ে সকল স্কুল বন্ধ থাকবে। বিষয়টি নিয়ে আমরা খুবই নিশ্চিন্ত ছিলাম। কিছুদিন আগে হঠাৎ জানতে পারলাম, পূর্ব নির্ধারিত ছুটি বাতিল করে প্রাথমিকে ১০ এবং মাধ্যমিকে ১৫ রোজা পর্যন্ত ক্লাস খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এই ঘোষণার পর আমরা খুবই চিন্তিত হয়ে পড়েছি। কারণ আমরা আশঙ্কা করছি, রোজায় ক্লাস চললে আমাদের সন্তানরা ঠিক মত রোজা রাখতে পারবে না এবং নানাবিধ সমস্যায় আক্রান্ত হবে।

চিঠিতে আরও বলা হয়, রমজান মাসে রোজা রাখা একটি ফরজ ইবাদত। শিশুদের নৈতিক চরিত্র গঠনে রোজার বিকল্প নেই। এ কারণে আমরা আমাদের সন্তানদের শিশুকাল থেকে রমজানে রোজার রাখতে উৎসাহিত করি। কিন্তু রোজায় ক্লাস চলমান থাকলে, অনেকেই রোজা রাখতে পারবে না, যা তাদের চরিত্র গঠনে বিশাল অন্তরায়।

অভিভাবকগণ বলেন, সরকার প্রণীত নতুন কারিকুলামের উদ্দেশ্যই হচ্ছে, শিক্ষার্থীদের উপর পড়ালেখার চাপ হ্রাস করা। কিন্তু রোজার মাসে স্কুল খোলা রেখে শিক্ষার্থীদের উপর বাড়তি চাপ প্রয়োগ করা নতুন কারিকুলামের মূল উদ্দেশ্যই ব্যাহত করবে।

উল্লেখ্য, এর আগে গত ২৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রী ও সচিব, শিক্ষামন্ত্রী ও সচিব, মন্ত্রিপরিষদ সচিব মহোদয়, মহাপরিচালক- মাউশি অধিদপ্তর বরাবর চিঠি পাঠিয়েছিলেন তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //