সাময়িক বরখাস্তের পর এবার গ্রেপ্তার শিক্ষক মুরাদ

যৌন নির্যাতনের অভিযোগ ওঠা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। এর আগে তাকে সাময়িক বরখাস্ত করা স্কুল কর্তৃপক্ষ।

গতকাল সোমবার (২৬ ফেব্রুয়ারি) রাতে ঢাকার কলাবাগানের বাসা থেকে ভিকারুননেসার আজিমপুর শাখার গণিতের এ জ্যেষ্ঠ শিক্ষককে লালবাগ থানা পুলিশ গ্রেপ্তার করে বলে জানান এ থানার ওসি খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন।

ওসি খন্দকার মোহাম্মদ হেলাল বলেন, রাত ১২টার কিছু পরে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলায় যৌন নিপীড়নের অভিযোগ করেছেন বাদী। সোমবার সন্ধ্যায় লালবাগ থানায় ওই মামলা হয় বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

রাতে থানার ডিউটি অফিসার বলেন, এক শিক্ষার্থীর মা বাদী হয়ে তার মেয়েকে যৌন নির্যাতনের অভিযোগে এ মামলা করেছেন।

এর আগে সোমবার রাতে কলেজের পরিচালনা কমিটির সভায় সাময়িক বরখাস্তের পাশাপাশি পরবর্তী ব্যবস্থা নেওয়ার জন্য বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে তিন সদস্যের উচ্চতর তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির জরুরি বৈঠকে এ দুই সিদ্ধান্ত এসেছে জানিয়ে গণমাধ্যমকে ভিকারুননেসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, সবার আগে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। আইনের নিয়মের ব্যত্যয় করে কোনো কিছু করতে পারব না।

এদিকে শিক্ষক মুরাদ হোসেন বিরু‌দ্ধে ‘মিথ্যা’ অভিযোগ করা হচ্ছে এমন দাবি করছেন কিছু অভিভাবক ও ছাত্রীরা। এ শিক্ষকের পক্ষে তারা ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে মঙ্গলবার সকালে সংবাদ সম্মেলন করার ঘোষণা দিয়েছেন।

উল্লেখ্য, এর আগে কোচিং সেন্টারে ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগ ওঠার পর শিক্ষার্থী ও অভিভাবকরা সোচ্চার হলে আজিমপুরের দিবা শাখার ওই জ্যেষ্ঠ শিক্ষককে শনিবার প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //