পঁয়ত্রিশোর্ধ্ব শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর মাধ্যমে ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশপ্রাপ্ত ৩৫ (পঁয়ত্রিশ) উর্ধ্ব  অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্ত করার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (১০ জানুয়ারি) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত অফিস আদেশে এই নির্দেশ দেওয়া হয়।

অফিস আদেশে বলা হয়, হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং-১৩৯/২০১৯ এবং সিভিল পিটিশন ফর লিভ টু আপীল মামলা নং-৩৯০০/২০১৯ এর আলোকে এনটিআরসিএ এর জরুরি বিজ্ঞপ্তিতে এমপিওভুক্তির বিষয়ে কোন বাধা না থাকায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর মাধ্যমে ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় ৩৫ (পঁয়ত্রিশ) উর্ধ্ব নিয়োগ সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের বিষয়ে নিম্নরূপ কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো:

  • বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর মাধ্যমে ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় ৩৫ (পঁয়ত্রিশ) উর্ধ্ব নিয়োগ সুপারিশপ্রাপ্ত অধিকাংশ শিক্ষক ইতোমধ্যে এমপিওভুক্ত হওয়ায় তাদের এমপিও বহাল রাখা; এবং
  • বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এর মাধ্যমে ৩য় গণবিজ্ঞপ্তির আওতায় ৩৫ (পঁয়ত্রিশ) উর্ধ্ব নিয়োগ সুপারিশপ্রাপ্ত অবশিষ্ট শিক্ষকদের এমপিওভুক্ত করা।

জানা গেছে, তৃতীয় গণবিজ্ঞপ্তির মাধ্যমে সারাদেশের বেসরকারি স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে ৩৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের চূড়ান্ত সুপারিশ পেয়েছেন। এর মধ্যে অনেকের বয়স ৩৫ বছর অতিক্রম হলেও তারা এমপিওভুক্ত হয়েছেন। তবে প্রায় ৭ হাজার শিক্ষক এমপিওভুক্ত হতে পারেননি।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //