এশিয়া কনক্লেভ অ্যাওয়ার্ড-২০২৩ এ ভূষিত ইউনিভার্সিটি অব স্কলারস

উদ্ভাবনী, মানসম্পন্ন এবং যুগোপযোগী শিক্ষাদান পদ্ধতির মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান করায় ইউনিভার্সিটি অফ স্কলারস ‘এশিয়া কনক্লেভ অ্যাওয়ার্ড- ২০২৩’ পুরস্কারে ভূষিত হয়েছে। ‘ইনোভেশন টিচিং’ ক্যাটাগরিতে  বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব স্কলারস এই পুরস্কার লাভ করে। 

এশিয়ান এডুকেশন কনক্লেভের আয়োজনে থাইল্যান্ডের ব্যাংককে গত রবিবার (৩ ডিসেম্বর) জাঁকজমকপূর্ণ পরিবেশে অ্যাওয়ার্ড অনুষ্ঠান আয়োজিত হয়। মূলত গ্লোবাল ক্লাবের মত কনক্লেভ বিশ্বের নানা পর্যায়ের শিক্ষাবিদদের সঙ্গে নেটওয়ার্ক স্থাপনের মধ্যদিয়ে শিক্ষাক্ষেত্রে কীভাবে আরও উদ্ভাবনী ধারণা দেয়া যায়, এ নিয়ে কাজ করে থাকে সংস্থাটি। 

প্রতি বছর সংস্থাটি এশিয়ায় অবস্থিত শ্রেষ্ঠ শিক্ষাবিদ ও প্রতিষ্ঠানকে স্বীকৃতি দিয়ে থাকে। এর‌ই ধারাবাহিকতায় এবছর ইউনিভার্সিটি অব স্কলারস এই সম্মানে বাংলাদেশের হয়ে স্বীকৃতি লাভ করলো। 

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রধান সমন্বয়কারী কর্মকর্তা ও বোর্ড অব ট্রাস্টির সদস্য আব্দুল হাসিব সিদ্দিক ইভেন্টে অংশ নিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে পুরস্কার গ্রহণ করেন।

উল্লেখ্য, উচ্চশিক্ষা ব্যবস্থায় স্বতন্ত্র ও অভিনব শিক্ষাপদ্ধতি প্রণয়নে এই এশিয়া কনক্লেভ অ্যাওয়ার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। 

ইতোমধ্যে ইউনিভার্সিটি অব স্কলারস দেশীয় উচ্চশিক্ষা ব্যবস্থায় শিক্ষাদান পদ্ধতিতে সৃষ্টিশীল পদ্ধতি অবলম্বনের জন্য এর আগেও শিক্ষানুরাগীদের কাছে প্রশংসিত হয়েছে। এদিকে, প্রতিষ্ঠানটির এবারের অর্জন দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষ হতে একটি অভূতপূর্ব সম্মান বলেও মনে করছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //