প্রাথমিক শিক্ষকদের রাজনীতিতে যুক্ত না হতে নির্দেশ

প্রাথমিক শিক্ষকদের রাজনীতিতে যুক্ত না হতে কড়া হুঁশিয়ারি দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সম্প্রতি অধিদপ্তরের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ হুঁশিয়ারি দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, দেশের বিভিন্ন স্থানে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা শ্রেণিকক্ষে এসে বিভিন্ন ধরনের রাজনৈতিক কথাবার্তা বলছেন। অনেকে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতে যুক্ত হচ্ছেন। সরকারি কর্মচারী হিসেবে এ ধরনের কোনো কর্মকাণ্ডে যুক্ত হতে পারেন না প্রাইমারি শিক্ষকরা।

এ নির্দেশনা মনিটরিং করতে দেশের সব আঞ্চলিক কার্যালয়, জেলা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দিয়ে চিঠি দেওয়া হয়েছে।

চিঠিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের গত অক্টোবর মাসের সমন্বয় সভার সিদ্ধান্ত অনুযায়ী, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত হয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনার বিষয়ে এবং কোনো প্রকার রাজনীতিতে সংযুক্ত না হওয়ার বিষয়ে সতর্ক করতে হবে। এ অবস্থায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনাটি মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সবাইকে অবহিত করার জন্য নির্দেশ দেওয়া হলো।

এই অবস্থায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনাটি মাঠ পর্যায়ের সংশ্লিষ্ট সবাইকে অবহিত করার জন্য নির্দেশ দেওয়া হলো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //