৫ হাজার ৩৬ জন শিক্ষকের জ্যেষ্ঠতার খসড়া তালিকা প্রকাশ

দেশের সব মাধ্যমিক স্কুলের শিক্ষকদের জন্য সুখবর আসছে। খুব শিগগিরই সহকারী শিক্ষক থেকে সিনিয়র শিক্ষক, সহকারী জেলা ও উপজেলা শিক্ষা অফিসার, সহকারী প্রধান শিক্ষক পদে পদোন্নতি দেওয়া হবে। এ লক্ষ্যে ৫ হাজার ৩৬ জন শিক্ষকের জ্যেষ্ঠতার খসড়া প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

সম্প্রতি মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর থেকে খসড়া তালিকা প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চলতি দায়িত্বে পদোন্নতি দেবে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। পদোন্নতির জন্য ৫ হাজার ৩৬ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় কোনো ক্রুটি থাকলে তা আগামী ১০ কর্মদিবসের মধ্যে মাউশিকে অভিহিত করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তালিকায় বলা হয়, সরকারি মাধ্যমিক স্কুলের সিনিয়র শিক্ষকের খসড়া জ্যেষ্ঠতার তালিকা প্রকাশ করা হয়েছে। তাদের মধ্য থেকে সহকারী জেলা শিক্ষা অফিসার, সরকারি প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষিকা পদে চলতি দায়িত্ব দেওয়া হবে। ইতোমধ্যে এ তালিকা মাউশির ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এছাড়া প্রকাশিত খসড়া জ্যেষ্ঠতার তালিকায় কেউ মৃত্যুবরণ, অবসর, সাময়িক বরখাস্ত, কর্মস্থল পরিবর্তন সংক্রান্ত অসঙ্গতি পরিলক্ষিত হলে উপযুক্ত প্রমাণসহ আগামী ১০ কর্মদিবসের মধ্যে মাউশিতে পাঠাতে নির্দেশক্রমে অনুরোধ জানানো হয়েছে।

মাউশির সহকারী পরিচালক (মাধ্যমিক) দুর্গা রানী বলেন, এ পদোন্নতি নিয়মিত হয়। প্রতিবছর অনেক শিক্ষকরা নিয়মিতই অবসরে যাচ্ছেন। কিন্তু এসব পদ পূরণ করতে সময় লাগছে। নিয়োগবিধি অনুসারে ফিডার পদ পূর্ণ না হলে পদোন্নতি দেওয়া যায় না। এবার নানা জটিলতা পার করে এবার পদোন্নতির খসড়া তৈরি করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //