ইস্টার্ন ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগের যাত্রা শুরু

ইস্টার্ন ইউনিভার্সিটিতে ফার্মেসি বিভাগের যাত্রা শুরু হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার (১৬ মে) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে আয়োজিত অনুষ্ঠানের মধ্য দিয়ে ফার্মা ক্লাব গঠন, প্রথম ব্যাচের শিক্ষার্থীদের বরণ এবং ফার্মেসি কাউন্সিলের অনুমোদনপ্রাপ্তি উদযাপন করা হয়েছে।

এর আগে সকালে ফার্মেসি বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা এক বর্ণাঢ্য শোভাযাত্রা এবং মেডিসিনাল প্ল্যান্ট রোপণ কর্মসূচিতে অংশ নেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক সহিদ আকতার হুসাইন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘তোমরা খুব সৌভাগ্যবান, তোমরা এই ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থী। সেই হিসেবে তোমরা এই ইউনিভার্সিটির ইতিহাসের অংশ হয়ে  গেলে এই বিভাগ থেকে পাস করে দেশসেরা প্রতিষ্ঠানে তোমরা চাকরি করবে। দেশের সেবা করবে। মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করবে।’

অনুষ্ঠানে বক্তব্য দেন ইস্টার্ন ইউনিভার্সিটির বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক আব্বাস আলী খান, আইন অনুষদের ডিন অধ্যাপক আনোয়ার জাহিদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক মাহফুজুর রহমান, ফার্মেসি বিভাগের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চেয়ারপারসন অধ্যাপক ড. ফিরোজ আহমেদ এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. আবুল বাশার খান। বিভাগের পরিচিতি তুলে ধরেন প্রভাষক মুনিরা বিনতে ইয়াহিয়া।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফার্মেসি বিভাগের চেয়ারপারসন আবু বিন ইহসান। শুভেচ্ছা বক্তব্য দেন ফার্মা ক্লাবের প্রেসিডেন্ট ফাহিম মোর্শেদ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //