করোনায় আক্রান্ত হয়েও ভাইভা নিচ্ছেন চবি ভিসি

আজ শনিবার (২১ জানুয়ারি) বেলা ১১টায় উপাচার্যের সভাকক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ওশানোগ্রাফিসহ কয়েকটি বিভাগে শিক্ষক নিয়োগ বোর্ডের ভাইভা শুরু হয়েছে। এতে পদাধিকার বলে সভাপতির দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। 

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্র জানিয়েছে, গত ১৭ জানুয়ারি চবি উপাচার্য অধ্যাপক শিরীণ আখতারের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ওইদিন বেলা ১২টা ২০ মিনিটি রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) নমুনা জমা দেন। একইদিন আরটিপিসিআর পরীক্ষায় ৬৬ বছরের বয়সী এ শিক্ষকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

এক সূত্রে জানা গেছে, উপাচার্যের করোনা পজিটিভ হওয়ার খবর জেনেও নিয়োগের এ ভাইভা স্থগিত করা হয়নি। 

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে উপাচার্যের ব্যক্তিগত সহকারী মো. ফোরকান তার করোনা সংক্রমণের বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেছেন, ভিসি ম্যাম করোনা আক্রান্ত হয়েছেন, এবিষয়ে তিনি কিছু শুনেননি। শনিবার শিক্ষক নিয়োগ বোর্ড বসবে। তিনি সেখানে থাকবেন বলে জানান ফোরকান।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ড. হেলাল উদ্দিন নিজামী বলেন, শিক্ষক নিয়োগ বোর্ড খুবই গুরুত্বপূর্ণ। এতে যদি কোনো সদস্যের সমস্যা থাকে তাহলে তিনি অনলাইনে অংশ নিতে পারেন। তবে সভাপতি হিসেবে উপাচার্যের সেই সুযোগ নেই। কারণ এটি গুরুত্বপূর্ণ বোর্ড। কিন্তু করোনায় আক্রান্ত হলে তো ভিসির জন্যেও সে সুযোগ নেই।

এর আগে গত ১৯ জানুয়ারি গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির সদস্যদের সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। করোনা আক্রান্ত হওয়ায় চবি উপাচার্য শিরীণ ঢাকায় গিয়েও গণভবনে প্রবেশ করতে পারেননি বলে নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছেন। পরে তিনি চট্টগ্রামে ফেরত চলে আসেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //