ভর্তিতে অনিয়ম বন্ধে মাঠে মনিটরিং টিম

২০২৩ শিক্ষাবর্ষে সরকারি ও বেসরকারি স্কুলে ভর্তিতে অনিয়ম ও অতিরিক্ত ফি আদায় ঠেকাতে কাজ করছে শিক্ষা মন্ত্রণালয়ের মনিটরিং টিম। কোনো শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে অনিয়ম পাওয়া গেলেই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

আজ বুধবার (২১ ডিসেম্বর) মন্ত্রণালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের চার উপ-সচিবের নেতৃত্বে চারটি মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা সারা দেশের সরকারি, বেসরকারি স্কুল এবং বেসরকারি স্কুল অ্যান্ড কলেজ পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে কমিটির নতুন শিক্ষাবর্ষে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মন্ত্রণালয়ের ভর্তি নীতিমালা অনু্যায়ী ভর্তি, ভর্তি ফি, উন্নয়ন ফিসহ অন্যান্য ফি যথাযথভাবে নেওয়া হচ্ছে কি না, তা সরেজমিনে যাচাই করেন।

এতে আরো বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর কর্তৃক গঠিত ১৬টি মনিটরিং কমিটি ঢাকা মহানগরী, আটটি বিভাগীয় মনিটরিং কমিটি বিভাগীয় সদর জেলা, ৫৫টি জেলা মনিটরিং কমিটি জেলা সদর এবং উপজেলা মনিটরিং কমিটি উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করেছে। একই সাথে সরেজমিনে মনিটরিংয়ের প্রতিবেদন প্রদান করছে। প্রতিবেদন অনুসারে কোথাও কোনো অনিয়ম পাওয়া গেলে বিধি মোতাবেক যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //