আবরারের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে: উপাচার্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার জানিয়েছেন, শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীর নির্যাতনে নিহত বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে জাতীয় স্মৃতিসৌধে তিনি দেশের স্বাধীনতা সংগ্রামে জীবন উৎসর্গকারী শহিদদের শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, চলতি মাসের ১৫ তারিখে আবরার হত্যাকাণ্ডের চার্জশিট আদালতে জমা দেয়া হবে। আমরা আশা করি খুনিদের সর্বোচ্চ শাস্তি হবে।

বুয়েটের শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য আবাসিক হলগুলোয় নিরাপত্তা জোরদার করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, বুয়েট কর্তৃপক্ষ আবরারের পরিবারকে ক্ষতিপূরণ দিবে। সকল হত্যাকাণ্ডই বেদনাদায়ক।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এক মিনিট নীরবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন। এ সময় উপ-উপাচার্যসহ বুয়েটের জ্যেষ্ঠ অধ্যাপক ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সকালে স্মৃতিসৌধে পৌঁছার পর উপাচার্যকে স্বাগত জানান জাতীয় স্মৃতিসৌধের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান।

উল্লেখ্য, ফেইসবুকের একটি স্ট্যাটাস দেয়ার জেরে আবরার ফাহাদকে গেলো বছরের ৬ অক্টোবর রাতে ডেকে নিয়ে যায় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। প‌রে বিশ্ববিদ্যালয়টির শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান তার সহপাঠীরা। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //