এমপি আজীম হত্যার প্রতিবাদে অবস্থান কর্মসূচি

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যার সুষ্ঠু বিচার ও মূল পরিকল্পনাকারীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

আজ শনিবার (২৫ মে) সকালে কালীগঞ্জে নিহত সংসদ সদস্যের বাসভবনের সামনে উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করে।

এতে স্থানীয় আওয়ামী লীগ নেতা মোস্তাফিজুর রহমান বিজু, সদ্য নির্বাচিত উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন ঠান্টু, কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলমসহ শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সেসময় বক্তারা বলেন, এমপি আনার হত্যার মূল পরিকল্পনাকারী যুক্তরাষ্ট্রে অবস্থান করছে। তাকে দেশে এনে দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি হত্যার সাথে আরো যদি কেউ জড়িত থাকে তাদেরও আইনের আওতায় আনার দাবি জানান।

গত ১২ মে চিকিৎসার জন্য ভারতে গিয়েছিলেন ঝিনাইদহ ৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। ১৩ মে তাকে কৌশলে ডেকে নিয়ে কলকাতার নিউটাউন এলাকার একটি আবাসিক ভবনে হত্যা করে লাশ টুকরো টুকরো করে ট্রলি ব্যাগে নিয়ে বিভিন্ন স্থানে ফেলে দেয় হত্যাকারীরা। এ ঘটনায় ভারত ও বাংলাদেশে ছয়জন গ্রেপ্তার হলেও মূল পরিকল্পনাকারী আক্তারুজ্জামান শাহীন যুক্তরাষ্ট্রে পলাতক রয়েছে। আর হত্যা নিশ্চিত হওয়ার তিনদিন পেরিয়ে গেলেও তার লাশের কোন সন্ধান পাওয়া যায়নি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //