আইন পেশাকে দেশের কল্যাণে কাজে লাগাতে হবে: প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, আইন পেশা একটি মহৎ পেশা। দেশের কল্যাণে এ পেশাকে কাজে লাগাতে হবে। দ্রুত সময়ের মধ্যে মামলা যেন নিষ্পত্তি হয় সে দিকে বিশেষ নজর দিতে হবে। মামলার জট কমাতে আইনজীবীদের ভূমিকা রয়েছে। এজন্য সাধারণ মানুষকে আইনি পরামর্শ দিয়ে বুঝাতে হবে।

আজ বুধবার (২২ মে) বেলা ১১টায় লালমনিরহাট আদালতে আইনি সহায়তা পেতে আসা মানুষদের জন্য ন্যায়কুঞ্জ নামে একটি বিশ্রামাগার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, মানুষ এখন তুচ্ছ ঘটনায় মামলা করে। মানুষকে সচেতন করে ছোট ঘটনাগুলো মীমাংসার মধ্যদিয়ে মামলার জট ও মামলা কমানো সম্ভব।

এরআগে তিনি মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত লালমনিরহাট রেলওয়ে গণকবর পরিদর্শন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সুপ্রিম কোর্টের বিচারপতি ইকবাল কবীর। এসময় আপিল বিভাগের বিচারপতি সাইফুল ইসলামসহ অন্যান্য বিচার বিভাগীয় প্রধান উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মতিয়ার রহমান সভাপতিত্বে  লালমনিরহাট জেলা ও দায়রা জজ মিজানুর রহমান, জেলা প্রশাসক মোহাম্মদ উল্ল্যাহ, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রেজাউল করিম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সফুরা বেগম রুমী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আকমল হোসেনসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //