উপজেলা পরিষদ নির্বাচন

হরিণাকুন্ডু ও শৈলকুপায় আ.লীগে-আ.লীগে টক্কর

দ্বিতীয় ধাপে ঝিনাইদহের হরিণাকুন্ডু ও শৈলকুপায় আগামীকাল মঙ্গলবার (২১ মে) উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই নির্বাচনে চেয়ারম্যান পদের প্রার্থীরা সকলেই আওয়ামী লীগের। নির্বাচনে হরিণাকুন্ডু উপজেলায় ত্রিমুখি ও শৈলকুপায় দ্বিমুখী লড়াই হবে বলে ভোটাররা মনে করছেন। এই নির্বাচনে বিরোধী দলের কোন প্রার্থী অংশ গ্রহণ করেনি।

জানা যায়, হরিণাকুন্ডু উপজেলায় প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক পৌর মেয়র আওয়ামী লীগের শাহিনুর রহমান রিন্টু, সেচ্ছাসেবকলীগের ঝিনাইদহ জেলা সাধারণ সম্পাদক রানা হামিদ ও স্থানীয় আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম টিপু মল্লিক।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, হরিণাকুন্ডু উপজেলায় মোট ভোট কেন্দ্র ৭২টি। আর ভোটারের সংখ্যা ১ লাখ ৬৭ হাজার ১২৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ৮৪ হাজার ৭৪ জন ও নারী ভোটার ৮৩ হাজার ৫০ জন। নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে শৈলকুপায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা যুবলীগের সভাপতি শামিম হোসেন মোল্লা, আওয়ামী লীগ নেতা মোস্তফা আরিফ রেজা মন্নু ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা ইয়াসমিন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই উপজেলায় মোট ভোট কেন্দ্র ১২১টি। আর ভোটারের সংখ্যা ৩ লাখ ১০ হাজার ৩০২ জন। এরমধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লাখ ৫৬ হাজার ৪০ জন ও নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ২৬২ জন। শৈলকুপা উপজেলা পরিষদের নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটারদের সাথে কথা বলে জানা যায়, শৈলকুপায় উপজেলা যুবলীগের সভাপতি শামীম হোসেন মোল্লা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা আরিফ রেজা মন্নুর মধ্যে দ্বিমুখী লড়াই হবে।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, ইতিমধ্যে নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সোমবার বিকেলেই প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে গেছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রেগুলো প্রশাসনের নজরদারীতে রয়েছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //