লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানের কার্যক্রম স্থগিত

লালমনিরহাট জেলা পরিষদের কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিতাদেশ দিয়েছেন হাইকোর্ট। এরআগে জেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী সফুরা বেগম রুমী হাইকোর্টে রিট করেন। এরই প্রেক্ষিতে হাইকোর্ট ১৩ মে ও ১৪ মে শুনানি শেষে বুধবার (১৬ মে) বিচারপতি নায়মা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের বেঞ্চ এ আদেশ দেন।

জানা গেছে, লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান গেল সংসদ নির্বাচনে অংশ নেওয়ায় জেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূন্য হয়। পরে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেন। নির্বাচনে চেয়ারম্যান পদে মোট পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য অ্যাডভোকেট সরুরা বেগম রুমী প্রার্থী হন। তার প্রতিদ্বন্দ্বী হয়ে নির্বাচনে অংশ নেন জেলা আওয়ামী লীগের সদস্য আবু বক্কর সিদ্দিক শ্যামল। এছাড়াও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ হোসেন বাদল, জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল হক পাটোয়ারী ভোলা ও ব্যবসায়ী মমতাজ আলী প্রতিদ্বন্দ্বিতা করেন।

প্রাপ্ত ফলাফলে প্রার্থী নজরুল হক পাটোয়ারী কোনো ভোট পাননি। আবু বক্কর সিদ্দিক ২৮২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে সদস্য সফুরা বেগম (রুমি) ২৭৩ ভোট পেয়েছেন। এছাড়া প্রার্থী মমতাজ আলী ৫৮ ভোট ও আশরাফ হোসেন ৭ ভোট পান। 

বক্কর সিদ্দিক শ্যামল নির্বাচিত হওয়ার পর লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান পদে শপথ গ্রহণ শেষে গত ৮ মে দায়িত্বভার গ্রহণ করেন। এরআগে বক্কর সিদ্দিক শ্যামলের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করে জেলা পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দেওয়াসহ নানা অভিযোগে হাইকোর্টে রিট করেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থী সফুরা বেগম রুমী। ওই রিটের পরিপ্রেক্ষিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্মিত চেয়ারম্যান বক্কর সিদ্দিক শ্যামলকে জেলা পরিষদ চেয়ারম্যান পদে সকল কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিতাদেশ দেন হাইকোর্ট।

এ ব্যাপারে জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান বক্কর সিদ্দিক শ্যামলের ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //