উপজেলা নির্বাচন

দামুড়হুদায় আলী মুনছুর ও জীবননগরে হাফিজুর রহমান বিজয়ী

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচনে আবারো চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন সংসদ সদস্য আলী আজগার টগরের আপন ভাই এবং দর্শনা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী মুনছুর বাবু ও জীবননগর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হলেন হাফিজুর রহমান। এরা দুজনই দুই উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে পর পর দুই বার নির্বাচিত হলেন।

চুয়াডাঙ্গা জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মো. মোতাওয়াক্কিল রহমান, বুধবার (৮ মে) রাত ১১টার পর এক বার্তায় জানান, দামুড়হুদা উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আলী মুনছুর বাবু ৪৯ হাজার ৯৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এস.এ.এম.জাকারিয়া আলম মোটরসাইকেল প্রতীকে ১৩ হাজার ৫৩০ ভোট পেয়েছেন। এ নির্বাচনে অংশ গ্রহণ করে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন শফিউল কবির ইউসুফ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তানিয়া খাতুন ফুটবল প্রতীকে ৩৩ হাজার ৪৮৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী সাহিদা খাতুন কলস প্রতীকে পেয়েছেন ২৯ হাজার ৪৭ ভোট।

তিনি আরো জানান, চুয়াডাঙ্গার জীবননগর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন হাফিজুর রহমান। তিনি কাপ পিরিচ প্রতীক নিয়ে ৩৩ হাজার ৫৩ ভোট পেয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী এস.কে. লিটন আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ২৩ হাজার ৬১৭  ভোট।

এছাড়া কোনো প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আব্দুস সালাম ঈসা। 

তাছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীক নিয়ে ৩৬ হাজার ২৫৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন রেনুকা আক্তার রিতা। তার প্রতিদ্বন্দ্বী আয়েশা সুলতানা লাকী কলস প্রতীক নিয়ে পেয়েছেন ১৮ হাজার ৩৭১ ভোট।

তিনি জানান, দামুড়হুদা উপজেলায় মোট ২ লাখ ৪৭ হাজার ৮২২ জন ভোটার। এ নির্বাচনে বৈধ ভোট ৬৬ হাজার ৭২টি। এর মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ৯১৭টি। সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৬৭ হাজার ৯৮৯ টি। ২৭ দশমিক ৪৩ শতাংশ ভোটার এ উপজেলা ভোটে তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

জীবননগর উপজেলায় ভোটারের সংখ্যা ১ লাখ ৫৫ হাজার ৩৯৬ জন। মোট বৈধ ভোটের সংখ্যা ৫৬ হাজার ৬৭০। এর মধ্যে বাতিল হয়েছে ১ হাজার ২২০ টি ভোট। সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ৫৭ হাজার ৮৯০টি। এ উপজেলায় ৩৭ দশমিক ২৫ শতাংশ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //