বরিশালে বাস শ্রমিকে মারধর, সড়ক অবরোধ করে বিক্ষোভ

বাস শ্রমিককে মারধরকে কেন্দ্র করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে বাস শ্রমিকরা। এসময় প্রায় আধঘণ্টা সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে বরিশাল-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। তীব্র গরমে ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 

আজ শনিবার (৪ মে) দুপুর ১২ টার দিকে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। 

শ্রমিকদের দাবি বাস চালক শাকিল ও সৌরভকে মারধর করেছে বহিরাগতরা। শ্রমিকদের দাবি যারা মারধর করেছে তারা বরিশাল জেলা সড়ক পরিবহন বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের নব নির্বাচিত সভাপতি কাজী কবিরের পরিচিত।

তারা আরও জানায়, নথুল্লাবাদ বাস স্ট্যান্ড থেকে বরিশাল থেকে মাদারীপুর ছেড়ে যাচ্ছিলো একটি বাস। এসময় মোটরসাইকেলে যাচ্ছিলো কবিরের লোকজন।

বরিশাল জেলা সড়ক পরিবহন বাস মিনিবাস কোচ মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শাহ আলম ফকির জানিয়েছেন, বাসের চালক হর্ন বাজালে মোটরসাইকেলে থাকা কবিরের লোকজন তাদের মারধর করে। এর প্রতিবাদে আন্দোলনে নামে শ্রমিকরা। তারা সড়ক অবরোধ ও বাস কাউন্টার এলাকায় থাকা কবিরের ব্যানার ভাংচুর করে। 

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফারুক হোসেন জানিয়েছেন, অভ্যন্তরীণ কোন্দল ও কমিটি নিয়ে শ্রমিকদের মধ্যে দীর্ঘদিন অসন্তোষ চলে আসছিলো। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //