নাটোরে ২ চেয়ারম্যান প্রার্থীর দ্বন্দ্ব, কর্মীকে প্রাণনাশের হুমকি

নাটোরের নলডাঙ্গায় উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলীম সরদারের পক্ষে (দোয়াত কলম) প্রতীকে ভোট করায় মো. আব্দুল মতিন নামে তার এক কর্মীকে ভয়-ভীতি দেখানোসহ প্রাণনাশের হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে অপর প্রার্থী রবিউল ইসলাম ও তার বহিরাগত লোকজনের বিরুদ্ধে। এ বিষয়ে রাতেই আব্দুল মতিন বাদী হয়ে নলডাঙ্গা থানায় তাদের নামে লিখিত অভিযোগ দিয়েছেন।

গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার খাজুরা বাজারে তার ব্যবসাপ্রতিষ্ঠান চাউলের দোকানে এ ঘটনা ঘটে।

রবিউল ইসলাম এবারের উপজেলা পরিষদ নির্বাচনে জোড়া ফুল মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক।

অভিযোগ সূত্রে জানা গেছে, খাজুরা গ্রামের মৃত আয়েজ উদ্দিন সরদারের ছেলে আব্দুল মতিন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলীম সরদারের হয়ে এলাকায় ভোট প্রার্থনা করছেন। অপরপ্রার্থী রবিউল ইসলামের বাড়ি ওই গ্রামে হওয়ায় চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলিমের পক্ষে ভোট না করার জন্য তাকে শাসানোসহ  নানাভাবে ভয় ভীতি দেখিয়ে আসছিলেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে পাঁচটার দিকে খাজরা গ্রামের মৃত মেহের আলী মাস্টারের ছেলে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলাম ও তার ভাগিনা পাবনার আতাইকুলা এলাকার বাসিন্দা মো. নাসির উদ্দিন হিটলার এবং অপর সমর্থক একই গ্রামের মৃত চাঁন মোহাম্মদের ছেলে মো. ফারুক হোসেন ডনসহ  খাজুরা বাজারস্থ আব্দুল মতিনের চালের দোকানে যায়। এসময় তারা অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং আব্দুল আলীম সরদারের পক্ষে ভোট না করার জন্য শাসিয়ে দেয় আব্দুল মতিনকে। 

এমনকি রবিউল ইসলামের পক্ষে ভোট না করলে তাকে প্রাণে মেরে ফেলা হবে বলেও হুমকি দেয় তারা। এ নিয়ে খাজুরা বাজারে হইচই শুরু হলে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। এসময় তারা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

এ ঘটনার পর থেকে আব্দুল মতিন ও তার পরিবার জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন। পরে রাতেই প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিতে নলডাঙ্গা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী আব্দুল মতিন। এছাড়া একই ঘটনায়  প্রতিকার চেয়ে বুধবার (১ মে) জেলা রিটার্নিং অফিসারের কাছেও লিখিত অভিযোগ দাখিল করেছেন তিনি।

ভুক্তভোগী আব্দুল মতিন বলেন, এ ঘটনার পর থেকে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছেন। বিভিন্ন জায়গা থেকে তাকে হুমকি দেওয়া হচ্ছে। এমনকি তার দোকানের সামনে বহিরাগত অচেনা লোকের আনাগোনা বেড়েছে। এ নিয়ে তিনি শঙ্কার মধ্যে আছেন।

এ বিষয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী আব্দুল আলিম সরদার বলেন, আমার প্রতিপক্ষ প্রার্থী রবিউল ইসলাম নির্বাচনে প্রচারোণাকালীন সময়ে আব্দুল মতিন নামে একজন কর্মীকে প্রাণনাশের যে হুমকি দিয়েছেন। তা অত্যন্ত ন্যক্কার জনক। এটা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের শামিল। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। এ ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জোড় দাবি জানাচ্ছি।  

এ বিষয়ে অভিযুক্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী রবিউল ইসলাম জানান, তার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়। এটি একটি ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়।

নলডাঙ্গা থানার কর্মকর্তা ওসি মো. মনোয়ারুজ্জামান বলেন, বিষয়টি নিয়ে প্রাথমিকভাবে সাধারণ ডায়রি করা হয়েছে। ঘটনার তদন্ত করা হচ্ছে, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, এ বিষয়ে এখনো কোনো লিখিত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //