ব্রাহ্মণবাড়িয়ায় মুন্না হত্যার বিচার দাবিতে বিক্ষোভ

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড়ে ছাত্রীদের উত্যক্তের ঘটনায় প্রতিবাদ ও উত্যক্তকারীদের বিরুদ্ধে দায়েরকরা অভিযোগে সাক্ষী হওয়ার ঘটনায় মো. মুন্না হোসাইন নামে এক যুবককে পিটিয়ে হত্যা করেছে বখাটেরা। 

গত ১৭ এপ্রিল পিটিয়ে আহত করার পর ২১ এপ্রিল রবিবার চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে প্রাণ হারায় মুন্না। 

ঘটনার পর নিহতের স্ত্রী শিল্পী আক্তার বাদী হয়ে আল মাসুম প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করে গত ২২ এপ্রিল নাসিরনগর থানায় মামলা দায়ের করেন। এ ঘটনা এখন পর্যন্ত হত্যাকারীরা গ্রেপ্তার না হওয়ায় ক্রমশ ক্ষুব্ধ হয়ে উঠে নিহতের স্বজন সহ গ্রামবাসী।

এরই প্রেক্ষিতে মুন্না হত্যাকাণ্ডের প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে গ্রামবাসী।

আজ রবিবার (২৮ এপ্রিল) দুপুরে উপজেলার চাতলপাড় চকবাজারে এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে নিহতের শিশু সন্তানসহ স্বজন ও গ্রামবাসী অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, চাতলপাড় ইউনিয়নের ইকরা দারুল কুরআন বালিকা মাদ্রাসার শিক্ষার্থীরা আসা-যাওয়ার সময় স্থানীয় কিছু যুবক তাদের প্রায়শই উত্যক্ত করত। প্রতিবাদ করায় মাদ্রাসার শিক্ষকদের হুমকি-ধমকিও দিয়েছিলেন বখাটেরা। গত একমাস আগে উত্যক্ত করার ঘটনায় অভিভাবক সুমন মিয়া চাতলপাড় পুলিশ ফাঁড়ি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দেন। মুন্না ওই অভিযোগের দ্বিতীয় সাক্ষী ছিলেন।

এ ঘটনার পর গত ১৭ এপ্রিল বুধবার দুপুরে মুন্নাকে স্থানীয় চকবাজারে ফেলে মারধর করেন বখাটেরা। এতে সে মাথায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়ে গুরুতর আহত হন। পরে তাকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় নেওয়ার পর প্রাণ হরায় মুন্না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //