চুয়াডাঙ্গায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭

চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে টানা তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টায় চুয়াডাঙ্গায় ৪২ ডিগ্রি ৭ সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, যা দেশের সর্বোচ্চ তাপমাত্রা। বাতাসের আর্দ্রতা ছিল ৫৮ শতাংশ।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ইনচার্জ জামিনুর রহমান এ সব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার বেলা ৩টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ৪৮ শতাংশ, এদিন দুপুর ১২টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ছিল ২২ শতাংশ এবং  সকাল ৯টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৩ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

চুয়াডাঙ্গায় দুপুরে আবহাওয়া পূর্বাভাসে জানানে হয়, ৩০ এপ্রিল পর্যন্ত চুয়াডাঙ্গার তাপমাত্রা আরও বৃদ্ধি পাওয়ার সম্ভবনা রয়েছে। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। তীব্র রোদের কারণে শ্রমিক, দিনমজুর, রিকশা-ভ্যান চালকরা কাজ করতে না পেরে অনাহারে দিন পার করছেন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা জানান, জেলা পুনর্বাসন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী অনাহারী মানুষের জন্য শুকনো খাবারের জন্য ত্রাণ মন্ত্রণালয়ে আবেদন পাঠানো হয়েছে। এছাড়া চুয়াডাঙ্গা পৌরসভার পক্ষ থেকে কর্মহীন মানুষের তালিকা তৈরি করা হচ্ছে। তাদেরকেও খাদ্য সহায়তা দেয়া হবে বলে তিনি জানান। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //