উপজেলা পরিষদ নির্বাচন

এমপি পুত্রের দেড় কোটি টাকার সম্পদের তথ্য গোপন

দ্বিতীয় ধাপে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদের ছেলে রাকিবুজ্জামান আহমেদের চেয়ারম্যান পদে দাখিল করা নির্বাচনী হলফনামায় ১ কোটি ৬৬ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ উঠেছে।  

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেলে এমপির ছেলের হলফনামায় তথ্য গোপনের অভিযোগে মনোনয়নপত্র বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন করেন প্রার্থীর আপন চাচা প্রতিদ্বন্দ্বী প্রার্থী  মাহবুবুজ্জামান আহমেদ।

এদিকে মঙ্গলবার দ্বিতীয় ধাপে কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন যাচাই বাছাই এর শেষদিনে এমপির ছেলের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবর রহমান। 

রাকিবুজ্জামান আহমেদ লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং মাহবুবুজ্জামান আহমেদ জেলা আওয়ামী লীগের সদস্য। 

সংবাদ সম্মেলনে মাহবুবুজ্জামান আহমেদ বলেন, রাকিবুজ্জামান তার হলফনামায় তথ্য গোপন করেছেন। প্রার্থী নির্বাচনী হলফনামায় ২০১৩ এর ১৭ এর নির্বাচনী বিধি উপবিধি (৩) এর দফা (ঙ) অনুসারে এর সমর্থনে জমি ক্রয়ের দলিল এবং সরকারি বেতন উত্তোলণের তথ্য গোপন করেছেন। যা পরিপত্র (৭) এর ৪ ধারায় শাস্তিযোগ্য অপরাধ। দাখিলকৃত প্রমাণ ও তথ্যাদি অনুসারে রাকিবুজ্জামানের মোট জমির পরিমাণ ৪২.২৩ একর, এর মধ্যে প্রার্থী ১৬.৬৫ একর জমির বিবরণ উল্লেখ করেছেন। অবশিষ্ট ২৫.৫৮ একর জমির মূল্য এক কোটি ৪৬ লাখ ২৫ হাজার টাকা। যা প্রার্থী তার দাখিলকৃত হলফনামায় উল্লেখ করেননি। প্রার্থীর এক বছর সরকারি কলেজ থেকে প্রভাষক পদে প্রাপ্ত বেতন বাবদ তিন লাখ ৩৪ হাজার ৩২৪ টাকা উত্তোলন করেন। যা প্রার্থী তার হলফনামায় উল্লেখ করেননি। প্রার্থীর দাখিলী হলফনামায় তথ্য গোপন নির্বাচনী বিধি মালা ২০১৩ (১৭) এর বিধি উপবিধি ৩ এর ধারা মোতাবেক সুনির্দিষ্ট অপরাধ। তিনি প্রার্থীর দাখিলী করা মনোনয়নপত্র বাতিলের আবেদন জানান।

এ বিষয়ে রাকিবুজ্জামান আহমেদ জানান, তিনি পারিবারিক সিদ্ধান্তে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তার নামে যা সম্পত্তি আছে, তাই তিনি হলফনামায় উল্লেখ করেছেন। তিনি কোন তথ্য গোপন করেননি।

এদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনা অমান্য করে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হতে এমপি পুত্র ও এমপির ছোট ভাইয়ের মনোনয়নপত্র দাখিলের ঘটনা জেলা জুড়ে আলোচনার জন্ম দিয়েছে। 

উল্লেখ্য, ষষ্ট উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপে সাধারণ নির্বাচনে লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভোট হবে আগামী ২১ মে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //