দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে এমপির ভাই-পুত্রের মনোনয়ন দাখিল

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন লালমনিরহাট-২ আসনের এমপি ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদের ছোট ভাই বর্তমান চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ ও তার ছেলে রাকিবুজ্জামান আহমেদ।

গতকাল রবিবার (২১ এপ্রিল) বিকেলে রাকিবুজ্জামান এবং মাহবুবুজ্জামান গত শনিবার (২০ এপ্রিল) অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেন।

নুরুজ্জামান আহমেদের ছোট ভাই মাহবুবুজ্জামান আহমেদ কালীগঞ্জ উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং তার ছেলে রাকিবুজ্জামান আহমেদ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

উপজেলা পরিষদ নির্বাচনে মন্ত্রী ও এমপির পরিবারের সদস্য, আত্মীয়স্বজনদের অংশগ্রহণ না করতে বা অংশগ্রহণের প্রক্রিয়ায় থাকলে সেখান থেকে সরে আসতে আওয়ামী লীগের কেন্দ্র থেকে নির্দেশ আসে। তারপরেও লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে এমপির ছেলে ও তার ভাই মনোনয়নপত্র দাখিল করেন। এ বিষয়টি নিয়ে জেলায় বেশ আলোচনার সৃষ্টি করেছে। ভোটের মাঠে চাচা-ভাতিজা কেউ কাউকে ছাড় দিতে নারাজ, এ নিয়ে ভোটারদের মাঝেও কৌতূহলের শেষ নেই।

ভোটারদের ভাষ্য, চাচা-ভাতিজা দুজন প্রার্থী হওয়ায় তারা কাকে ভোট দেবেন, এ নিয়ে বিড়ম্বনায় পড়েছেন অনেকে। বিপাকে পড়েছেন তাদের আত্মীয় স্বজনরাও। তবে নির্বাচন পর্যন্ত ভোটারদের কাছে চাচা-ভাতিজার নির্বাচনী লড়াই বেশ উপভোগ্য হবে বলে জানান অনেকে।

এবারের ভোট নিয়ে তাই আলোচনা-সমালোচনার যেন কমতি নেই। পাড়া-মহল্লায়, হাটবাজার সবখানেই চাচা ভাতিজার ভোট যুদ্ধের গল্প।

এদিকে নির্বাচন নিয়ে জানতে চাইলে মাহবুজ্জামান আহমেদ বলেন, আমি দুইবারের উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলাম। জয়ের ব্যাপারে আমি শত ভাগ আশাবাদী। এ ক্ষেত্রে আমার ভাতিজা তেমন কোনো সমস্যা নয় বা কোন প্রভাব ফেলতে পারবে না।

রাকিবুজ্জামান আহমেদ  বলেন, দলীয় শতাধিক নেতাকর্মী আমার জন্যে মাঠে থাকবেন। চাচার পেছনে এখন কোনো নেতাকর্মী নেই।

উপজেলা রিটার্নিং কর্মকর্তা জহির ইমাম জানান, আগামী ২১ মে কালিগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। গণতান্ত্রিক পদ্ধতিতে যে কেউ নির্বাচনে প্রার্থী হতে পারেন, আমাদের কাছে সব প্রার্থীই সমান। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস-চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস-চেয়ারম্যান পদে ২ জন মনোনয়ন দাখিল করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //