শেরপুরে নানা আয়োজনে বর্ষবরণ

বাংলা নববর্ষ উপলক্ষে শেরপুরে নানা অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে। আজ রবিবার (১৪ এপ্রিল) সকালে ৯ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

এসময় প্রধান অতিথি ছিলেন শেরপুর সদর আসনের সংসদ সদস্য ছানুয়ার হোসেন ছানু। এছাড়া জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটনসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিশু ও নারী-পুরুষ নানা সাজে শোভাযাত্রায় অংশ নেয়। শোভাযাত্রায় বাঙালির ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়ি, গরুর গাড়ি, পালকিসহ বাংলার কৃষ্টি কালচারের নানা ব্যানার ও ফেস্টুন ব্যবহার করা হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রা শেষ করে বেলা ১০ টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে বিসিকের আয়োজনে দিনব্যাপী লোকজ মেলা অনুষ্ঠিত হয়। মেলায় একটি পিঠা ঘরসহ ১০টি দেশীয় নানান লোকজ সামগ্রীর স্টল বসে।

এছাড়া জেলার বিভিন্ন উপজেলার নানা প্রতিষ্ঠানে বাংলা নববর্ষ উপলক্ষে নানা আয়োজন এবং প্রত্যন্ত গ্রামাঞ্চলে বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //