ব্রাহ্মণবাড়িয়ায় খাস জমি দখলকে কেন্দ্র করে সংঘর্ষে নিহত ১

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে খাস জমি দখলকে কেন্দ্র করে দুইদল গ্রামবাসীর সংঘর্ষে কামাল উদ্দিন (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। 

আজ শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার শাহজাদাপুর ইউনিয়নের শাহজাদাপুর গ্রামে এ সংঘর্ষের এ ঘটনা ঘটে। নিহত কামাল উদ্দিন (৫৫) ওই গ্রামের শাহাদাত আলীর ছেলে।

পুলিশ ও গ্রামবাসী জানায়, গ্রামের পাশ দিয়ে বয়ে যাওয়া তিতাস নদী তীর সংলগ্ন খাস জমিতে দীর্ঘদিন ধরে ধানচাষ করে আসছেন ইউপি মেম্বার নাজমা আক্তারের পক্ষের লোক ও নিহত কামাল উদ্দিনের মামাতো ভাই কাউছার মিয়া৷ সম্প্রতি ওই জমি দখলে নিতে উঠেপড়ে লাগেন একই গ্রামের বাসিন্দা স্থানীয় ইউপি চেয়ারম্যান মোসাম্মৎ আসমা আক্তারের পক্ষের মামুন, রিপন ও দুলালসহ কয়েকজন।

শনিবার দুপুরে জমির দখল নিয়ে উভয় পক্ষের লোকেরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে কামাল উদ্দিন গুরুতর আহত হলে তাকে উদ্ধার করে সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়া সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

সরাইল সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল হাসান জানান, শাহজাদাপুর গ্রামটি সরাইল উপজেলা সদর থেকে অনেক প্রত্যন্ত। সংঘর্ষের খবর পেয়ে পুলিশ গ্রামে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরবর্তী সংঘাত এড়াতে গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //