দিনাজপুর সীমান্তে কোটি টাকার সাপের বিষ উদ্ধার

দিনাজপুরের বিরামপুর সীমান্তে ভারতে পাচারের সময় সাপের বিষ উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে উপজেলার চৌঘুরিয়া গ্রামের ওসমান মোড় এলাকায় সীমান্তে পরিত্যক্ত অবস্থায় ওই বিষ উদ্ধার করা হয়।

জয়পুরহাট বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানজিলুর রহমান ভূঁইয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘাসুড়িয়া সীমান্ত থেকে ভারতে পাচারকালে এক কেজি সাপের বিষ উদ্ধার করা হয়েছে। পাচারকারীরা এসব সাপের বিষ ভারতে পাচারের চেষ্টা করছিল। পরীক্ষা-নিরীক্ষার মাধ্যমে আমরা নিশ্চিত হয়েছি, এটা সাপের বিষ। এই বিষের মূল্য আনুমানিক ১ কোটি ২০ লাখ টাকা হবে। উদ্ধার হওয়া বিষের ব্যাপারে আইনিব্যবস্থা নেওয়া হবে।

ঘাসুড়িয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার শাহাজাহান সরকার বলেন, মঙ্গলবার রাতে ঘাসুড়িয়া সীমান্ত দিয়ে ভারতে সাপের বিষ পাচার করা হচ্ছে, এমন গোপন সংবাদ পেয়ে রাত আড়াইটার দিকে বিজিবির একটি দল সীমান্তবর্তী চৌঘুরিয়া গ্রামের ওসমান মোড়ের পূর্ব পাশে ঈদগাহ মাঠ এলাকায় অবস্থান নেয়।

তিনি বলেন, রাত ৩টার দিকে ওই এলাকা দিয়ে ২/৩ জন লোক ভারতের দিকে যাচ্ছিল। তাদের দেখে সন্দেহ হওয়ায় তখন বিজিবি সদস্যরা ধাওয়া করেন। এ সময় তারা একটি ব্যাগ ফেলে পালিয়ে যান। ওই ব্যাগে কাচের বোতলে রাখা সাপের বিষ উদ্ধার করা হয়। ওই ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিরামপুর থানার পরিদর্শক সুব্রত কুমার সরকার বলেন, উপজেলা সীমান্ত থেকে পরিত্যক্ত অবস্থায় সাপের বিষ উদ্ধার করেছে। এ ঘটনায় বিজিবি সদস্যরা বাদী হয়ে বিরামপুর থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //