ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১৪ কিলোমিটার যানজট

অতিরিক্ত যানবাহনের চাপ এবং কয়েকটি গাড়ি বিকল হওয়ার কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার পৌলী পর্যন্ত ১৪ কিলোমিটার সড়কে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে।

আজ মঙ্গলবার (৯ এপ্রিল) ভোর থেকে এ যানজটের সৃষ্টি হয় বলে জানিয়েছে পুলিশ। এতে ঈদে ঘরমুখো মানুষ ও যানবাহনের চালকরা বিপাকে পড়েছেন।

আজ দূরপাল্লার গণপরিবহনের পাশাপাশি মোটরসাইকেল ও ব্যক্তিগত যানবাহনও বেড়েছে। এছাড়া খোলা ট্রাক, বাস ও পিকআপ করে জীবনের ঝুঁকি নিয়ে গন্তব্যে পৌঁছচ্ছে অনেককেই । তবে একেবারে যানজটে পড়ে কয়েক ঘণ্টার পর ঘণ্টা দুর্ভোগ পোহাতে হচ্ছে না ঘরমুখো মানুষদের।

বঙ্গবন্ধু সেতু টোৱপ্লাজা সূত্র জানায়, রবিবার রাত ১২টা থেকে সোমবার রাত ১২টা পর্যন্ত ৪৩ হাজার ৪২৭টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়েছে। আর এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৩  লাখ ৬৬ হাজার ৮৫০ টাকা৷ 

এদিকে পুলিশ জানায়, ভোরে মহাসড়কের বিভিন্ন স্থানে কয়েকটি যানবাহন বিকল হওয়া এবং অতিরিক্ত যানবাহনের চাপ থাকায় জটলার সৃষ্টি হয়।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর সাজেদুর রহমান বলেন, রাতে সেতুর উপর দুর্ঘটনা ঘটেছিল, যার ফলে টোল বন্ধ ছিল। তাতেই গাড়ির চাপ বেড়ে জটলার সৃষ্টি হয়েছে। এখন ধীরে ধীরে স্বাভাবিক হতে চলেছে। 

বঙ্গবন্ধু সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসানুল পাভেল জানান, সোমবার রাত ৯টার পর সেতুর উপরে ১১টি গাড়ি বিকল হয়। সে গুলো তাৎক্ষণিক অপসারণ করাতে কিছুটা সময় লাগে। এতে যানজটের সৃষ্টি হয়েছ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //